ঢাকা-গুয়াহাটি বিমান সার্ভিস ফের চালুতে জোর পররাষ্ট্রমন্ত্রীর

image-625195-1671034107

ঢাকা-গুয়াহাটির মধ্যে সরাসরি বিমান যোগাযোগ এবং সিলেট-শিলচরের মধ্যে সরাসরি বাস সার্ভিস চালু করার ওপর জোর দিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন।

বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার প্রণয় ভার্মা মঙ্গলবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে মন্ত্রীর সঙ্গে দেখা করতে গেলে এসব বিষয়ে জোর দেন আবদুল মোমেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, বৈঠকে তারা পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করেন। মোমেন গত ১-৩ ডিসেম্বর আসামে শিলচর-সিলেট ফেস্টিভ্যালে অংশ নেওয়ার কথা উল্লেখ করে ভারত সরকারের প্রতি সন্তোষ প্রকাশ করেন।

বাংলাদেশ-ভারত সম্পর্ক আরও জোরদার করার জন্য উভয় দেশের প্রধানমন্ত্রী অনেক সময় বোঝাপড়া ও সহযোগিতার জন্য অভিন্ন প্ল্যাটফর্ম গড়ে তোলার ওপর জোর দিয়েছেন বলেও উল্লেখ করে উভয়পক্ষ।

পররাষ্ট্রমন্ত্রী ভারতের জি-২০ সভাপতির মেয়াদে ‘অতিথি দেশ’ হিসেবে বাংলাদেশকে জি-২০ বৈঠকে যোগ দিতে আমন্ত্রণ জানানোর জন্য ধন্যবাদ জানান। তিনি বলেন, এটি আঞ্চলিক যোগাযোগ স্থাপনে আমাদের ভাবমূর্তি বজায় রাখবে।

পররাষ্ট্রমন্ত্রী কোভিড-১৯, ইউরোপের সংকট, জলবায়ু এবং এসডিজি বাস্তবায়ন অর্থায়নের সম্মিলিত চ্যালেঞ্জ মোকাবিলায় একযোগে কাজ করার আহ্বান জানান।

Pin It