নরসিংদীর শিবপুর আ. লীগ নেতাকে গুলি

images (3)

নরসিংদীর শিবপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও উপজেলা চেয়ারম্যান হারুনুর রশিদ খানকে গুলি করেছে দুর্বৃত্তরা। গুরুতর আহত অবস্থায় তাকে ঢাকায় পাঠানো হয়েছে।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৬টার দিকে শিবপুর থানা সংলগ্ন নিজ বাড়ির গেটে তার ওপর এ হামলার ঘটনা ঘটে।

খবর পেয়ে পুলিশ, গোয়েন্দা পুলিশসহ আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেছে। এদিকে প্রবীণ এই রাজনীতিবিদের ওপর হামলায় ক্ষুব্ধ স্থানীয় আওয়ামী লীগ নেতাসহ সুশীল সমাজের লোকজন।

এ ঘটনার পর থেকে পুরো উপজেলায় থমথমে অবস্থা বিরাজ করছেন। বিষয়টি নিশ্চিত করেছেন শিবপুর থানার ওসি ফিরোজ তালুকদার।

পুলিশ জানায়, শিবপুরে উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও উপজেলা চেয়ারম্যান হারুনুর রশিদ খান শনিবার ভোরে ফজরের নামাজ আদায় করতে বাড়ি থেকে বের হয়ে মসজিদে যান। সেখান থেকে নামাজ আদায় করে শিবপুর বাজারস্থ বাড়িতে এলে তিনজন লোক মসজিদের অনুদানের ব্যাপারে কথা বলতে তার কাছে আসেন। তাদের সঙ্গে কথা বলে তিনি তার অফিসে প্রবেশ করতে গেলে এ সময় পেছন থেকে তাকে লক্ষ্য করে পর পর তিনটি গুলি করে। এতে তিনি পিঠে গুলিবিদ্ধ হন। পরে তাকে উদ্ধার করে প্রথমে শিবপুর উপজেলা স্বাস্থ্য কমম্পক্সে নিয়ে যাওয়া হয়। সেখানে অবস্থার অবনতি হলে দ্রুত তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সামসুল আলম ভূঁইয়া রাখিল বলেন, হামলাটি রাজনৈতিক না কি অন্য কোনো কারণে তা আমরা প্রশাসনকে দ্রুত সময়ের মধ্যে খুঁজে বের করার আহ্বান জানিয়েছি। এ হামলার সঙ্গে যেই জড়িত থাকুক তাকে আইনের আওতায় আনতে হবে। আর চেয়ারম্যান সাহেব যেন সুস্থ হয়ে ওঠেন তার জন্য সবার কাছে দোয়া চাই।

গুলির বিষয়টি নিশ্চিত করে শিবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ তালুকদার বলেন, মুখোশধারী তিন দুর্বৃত্ত চেয়ারম্যান সাহেবকে পেছন থেকে গুলি করেছেন। তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। জড়িতদের গ্রেফতারে পুলিশি অভিযান শুরু হয়েছে। এবং ঘটনাস্থল ঘিরে রাখা হয়েছে।

Pin It