অনেকেই আমাকে বাঙালি ভেবে কথা বলতে শুরু করে: বিদ্যা বালান

1689084501.vidya-balan

বলিউড অভিনেত্রী বিদ্যা বালানকে দেখে লোকজন বাঙালি ভাবেন! সম্প্রতি এমনটাই জানালেন এই অভিনেত্রী। এর পেছনে অবশ্য যথেষ্ঠ কারণও রয়েছে।

সেটি হচ্ছে- বিদ্যা বালানের পথ চলা শুরু হয়েছিল বাংলা সিনেমা ‘ভালো থেকো’র মাধ্যমে।
এরপর ২০০৫ সালে তিনি বলিউডে নাম লেখান, তাও আবার কিনা শরৎচন্দ্রের ‘পরিণীতা’ গল্পের প্রেক্ষাপটে তৈরি একই নামের সিনেমা দিয়ে। ফলে সেখানেও তাকে বাঙালির চরিত্রে দেখা গেছে। এছাড়া ‘কাহানি’ সিনেমা তো আছেই। ফলে একাধিক বাঙালি চরিত্রে অভিনয় করার দরুণ তাকে অনেকেই বাঙালি বলে ভুল করেন।

বম্বে জার্নিকে দেওয়া এক সাক্ষাৎকারে বিদ্যা বালান জানান, আজও তাকে অনেকেই বাঙালি মনে করেন যেখানে তিনি আদতে একজন দক্ষিণ ভারতীয়।

অভিনেত্রী তার সাক্ষাৎকারে বলেন, অধিকাংশ লোকজন আমায় বাঙালি মনে করেন। তারা আমার সঙ্গে বাংলা ভাষাতেই কথা বলেন। আমি বাংলা ভাষাটা জানি বলে বলতে বা বুঝতে পারি। কিন্তু আমার পরিবার মাঝে মধ্যে হতবাক হয়ে যায় বিষয়টা দেখে।

তিনি আরও বলেন, আমাকে কেউ ভিদ্যা বললে আমি তাদের -বিদ্যা দিদি বলতে বলি।

সঞ্চালক তার সঙ্গে মশকরা করে বাংলায় কথা বললে অভিনেত্রী সেই কথার উত্তর ভাঙা ভাঙা বাংলাতেই দেন। বলেন, আমি মন থেকে বাঙালি।

তবে আপনি জানেন কি এই দক্ষিণ ভারতীয় অভিনেত্রী যতই ভালো বাংলা বলুন না কেন তার পছন্দের খাবার কী? তিনি দক্ষিণী খাবার খেতেই পছন্দ করেন।

অভিনেত্রীর কথায়, সব থেকে সেরা দক্ষিণ ভারতীয় খাবার আমার বাড়িতেই পাওয়া যায়। আমি বাইরের দক্ষিণ ভারতীয় খাবার একদম খেতে পারি না। কত কত সোডা দিয়ে দেয়, বাপ রে! ইডলি, ধোসার মতো ভালো জল-খাবার হয় না।

সাক্ষাৎকারে বিদ্যা বালান জানান, তিনি দক্ষিণ ভারতীয় বিয়ে বাড়িতে যান কেবল সেখানকার খাবারের জন্য। অভিনেত্রীর কথায়, দক্ষিণ ভারতীয় কারও বিয়েতে নিমন্ত্রণ পেলেই জলখাবার খেতে চলে যেতাম। জলখাবারটাই এতো ভালো হয় এসব জায়গায় যে লাঞ্চ বা ডিনার কিছুই আর করার প্রয়োজন হয় না।

তার পছন্দের জলখাবারের মধ্যে পাইনাপেল কেশরী, ধোসা, ইডলি থাকে বলেও জানান অভিনেত্রী।

Pin It