আফগানিস্তানকে উড়িয়ে দিল ইংল্যান্ড

england

বিশ্বকাপের আগে নিজেদের সবশেষ প্রস্তুতি ম্যাচে বড় জয় পেল ইংল্যান্ড। ব্যাটে-বলে নিজেদের মেলে ধরে উড়িয়ে দিল আফগানিস্তানকে।

লন্ডনে একপেশে ম্যাচে ৯ উইকেটে জিতেছে ইংল্যান্ড। ১৬১ রানের লক্ষ্য ছুঁয়ে ফেলেছে ১৯৫ বল বাকি থাকতে।

কেনিংটন ওভালে সোমবার টস হেরে ব্যাট করতে নেমে শুরু থেকে নিয়মিত বিরতিতে উইকেট হারায় আফগানিস্তান। শুরুতে ছোবল দেন জফরা আর্চার। দুই মিডল অর্ডার ব্যাটসম্যান হাশমতউল্লাহ শাহিদি ও নাজিবউল্লাহ জাদরানের রান আউট বিপদ বাড়ায় আফগানদের।

৯২ রানে ৮ উইকেট হারানো আফগানিস্তানদের সংগ্রহ দেড়শ ছাড়ায় মোহাম্মদ নবির দৃঢ়তায়। দশম ব্যাটসম্যান হিসেবে ফেরার আগে ৪২ বলে তিন ছক্কা ও ১ চারে করেন ৪৪ রান।

মিডল অর্ডার ও লোয়ার অর্ডারে ছোবল দেন জো রুট। ২২ রানে ৩ উইকেট নেন এই অনিয়মিত স্পিনার। গতিময় পেসার আর্চার ৩ উইকেট নেন ৩২ রানে।

ছোট সংগ্রহ নিয়ে লড়াই-ই করতে পারেনি আফগানিস্তান। দুই প্রান্তে বোলারদের ওপর চড়াও হন জেসন রয় ও জনি বেয়ারস্টো। ৭.২ ওভারে তুলে নেন ৭৭ রান। ২২ বলে ৩৯ রান করা বেয়ারস্টোকে ফিরিয়ে শুরুর জুটি ভাঙেন নবি।

রুটকে নিয়ে বাকিটা সহজেই সারেন বেয়ারস্টো। ৪৬ বলে চার ছক্কা ও ১১ চারে ৮৯ রানে অপরাজিত থাকেন এই ওপেনার। তার সঙ্গে ৬৪ রানের জুটি গড়া রুট তিন চারে করেন ২৯ রান।

আগামী বৃহস্পতিবার বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলবে স্বাগতিক ইংল্যান্ড। একদিন পর অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে অস্ট্রেলিয়া।

সংক্ষিপ্ত স্কোর:

আফগানিস্তান: ৩৮.৪ ওভারে ১৬০ (জাজাই ১১, নুর আলি ৩০, রহমত ৩, শাহিদি ১৯, আফগান ১০, নাইব ১৪, নাজিবউল্লাহ ১, নবি ৪৪, রশিদ ০, আফতাব ৬, দৌলত ২০*; আর্চার ৩/৩২, ওকস ০/১০, কারান ০/১৫, স্টোকস ১/১৪, রুট ৩/২২, মইন ১/৪২, রশিদ ০/২৫)

ইংল্যান্ড: ১৭.৩ ওভারে ১৬১/১ (রয় ৮৯*, বেয়ারস্টো ৩৯, রুট ২৯*; হামিদ ০/২১, দৌলত ০/১৬, রশিদ ০/৩২, নবি ১/৩৪, আফতাব ০/২০, নাইব ০/৩৮)

ফল: ইংল্যান্ড ৯ উইকেটে জয়ী

Pin It