আফ্রিদির ইয়র্কারে হাসপাতালে গুরবাজ

image-607134-1666169581

হাঁটুর চোট কাটিয়ে পাকিস্তান দলে ফিরেছেন শাহিন শাহ আফ্রিদি। প্রথম প্রস্তুতি ম্যাচে বুধবার ইংল্যান্ডের বিপক্ষে দুই ওভার বল করে ৭ রান দিয়ে থাকেন উইকেটশূন্য। দ্বিতীয় ম্যাচে আজ আফগানিস্তানের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ৪ ওভার বল করে ২৯ রান দিয়ে তুলে নিয়েছেন আফগানদের ২ উইকেট।

ইনজুরি থেকে ফিরে যে তিনি কতটা ফিট ম্যাচে তার প্রমাণও দিয়েছেন। ফর্মে থাকা আফগানিস্তানের ওপেনার রহমানউল্লাহ গুরবাজকে দুর্দান্ত ইয়র্কারে প্রথম বলেই এলবির ফাঁদে ফেলেন এ পেসার। আফ্রিদির করা ইনসুইং ইয়র্কারে এ ওপেনারের বাঁ পায়ে সরাসরি আঘাত হানে, মাঠেই ব্যথায় কাতরাতে থাকেন গুরবাজ।

কিছু সময়ের জন্য খেলাও বন্ধ রাখা হয়। মাঠে আফগান ফিজিও এসে প্রাথমিক চিকিৎসা দিলেও অবস্থার পরিবর্তন হয়নি। শেষ পর্যন্ত গুরবাজকে অন্য এক ক্রিকেটারের কাঁধে ভর করে মাঠ ছাড়তে দেখা গেছে।

ভারতীয় গণমাধ্যম হিন্দুস্তান টাইমস জানিয়েছে, ম্যাচ চলার সময়ই গুরবাজের বাঁ পা স্ক্যান করাতে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এই ওপেনারকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চাইছে না আফগানিস্তান। তিনি ছিটকে গেলে তা আফগানদের কাছে বড় ধাক্কা হতে চলেছে। চোট পাওয়ার পর ফিল্ডিং করতে নামতে পারেননি গুরবাজ।

ম্যাচে গুরবাজের পর আফগানিস্তানের আরেক ওপেনার হজরতউল্লাহ জাজাইয়ের উইকেটও তুলে নেন আফ্রিদি।

অবশ্য শেষ পর্যন্ত ম্যাচটির কোনো ফল হয়নি। পাকিস্তান দ্বিতীয় ইনিংসে ২.২ ওভার ব্যাটিং করে ১৯ রান স্কোরবোর্ডে জমা করার পর বৃষ্টি আঘাত হানে। শেষ পর্যন্ত ম্যাচটি বাতিল ঘোষণা করা হয়।

Pin It