‘আমরা টেস্ট ক্রিকেটে ভালো দল হতে শুরু করেছি’

image-555596-1653664667

দেশের মাঠে গত বছর ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ হারে বাংলাদেশ দল। এবার হারল শ্রীলংকার বিপক্ষে। ঘরের মাঠে টানা তিনটি টেস্ট সিরিজ হারল টাইগাররা।

টেস্টের অভিজাত ফরম্যাটে টাইগারদের এমন বাজে পারফরম্যান্সের পরও কোচ রাসেল ডমিঙ্গে বলছেন, আমরা টেস্ট ক্রিকেটে ভালো দল হতে শুরু করেছি।

শ্রীলংকার বিপক্ষে চট্টগ্রাম টেস্টে দাপটের সঙ্গে ড্র করে ঢাকা টেস্টে জিতে সিরিজ নিশ্চিত করার প্রত্যাশ্যা ব্যাক্ত করেছিল টাইগাররা। কিন্ত ঢাকা টেস্টের দুই ইনিংসে ব্যাটিং ধসের কারণে ১০ উইকেটের বড় ব্যবধানে হেরে সিরিজ হাতছাড়া করে টাইগাররা।

ঘরের মাঠে টানা তিনটি টেস্ট সিরিজে বাজে পারফরম্যান্স প্রসঙ্গে প্রধান কোচ রাসেল ডমিঙ্গো বলেন, এই টেস্ট সিরিজের আগে আমি ছেলেদের একটা চ্যালেঞ্জ দিয়েছিলাম। ওদের জিজ্ঞেস করেছিলাম, তোমরা এর আগে কখনো জিম্বাবুয়ে ছাড়া বড় কোনো টেস্ট দলের বিপক্ষে সিরিজ জিতেছ কি না? উত্তর ছিল, না। আমরা যতক্ষণ না পর্যন্ত বড় টেস্ট সিরিজ জেতা শুরু করব, আমরা পরবর্তী ধাপে যেতে পারব না। আমাদের বড় সিরিজ জিততে হবে।

ডমিঙ্গো আরও বলেন, ছোট ছোট পার্থক্য। যেমন-টেস্ট ক্রিকেটারদের কতটা গুরুত্ব দেওয়া হয়, মাঠে কেমন দর্শক আসে। কোনো সন্দেহ নেই, সাদা বলের ক্রিকেট এখানে বেশি গুরুত্ব পায়। আমি মনে করি, আমরা টেস্ট ক্রিকেটে ভালো দল হতে শুরু করেছি। আমরা প্রতিযোগিতা করতে শুরু করেছি। কিন্তু আমাদের আরও এক ধাপ উন্নতি করতে হবে। আমি পার্থক্যটা কমে আসতে দেখছি।

Pin It