আয়ারল্যান্ডের বিপক্ষে টাইগার যুবাদের দাপুটে জয়

image-766077-1705937054

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে আয়ারল্যান্ডের বিপক্ষে দাপুটে জয় পেল বাংলাদেশ যুব দল। ২৩৬ রানের টার্গেট তাড়ায় ১৯ বল হাতে রেখেই ৬ উইকেটের জয় পায় টাইগার যুবারা।

নিজেদের প্রথম ম্যাচে শক্তিশালী ভারতের বিপক্ষে ৮৪ রানের বড় ব্যবধানে হেরে টুর্নামেন্টে টিকে থাকার শঙ্কায় পড়ে যায় বাংলাদেশ।

আজ আইরিশদের হারিয়ে জয়ে ফিরল বাংলাদেশ। আগামী শুক্রবার গ্রুপ পর্বে নিজেদের তৃতীয় ম্যাচে যুক্তরাষ্ট্রের মুখোমুখি হবে টাইগার যুবারা।

সোমবার দক্ষিণ আফ্রিকার ব্লুমফন্টেইনের মানগাউং ওভালে কঠিন সমীকরণের ম্যাচে টস জিতে আয়ারল্যান্ডকে প্রথমে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। প্রথমে ব্যাট করে ৮ উইকেটে ২৩৫ রান করে আইরিশ যুবারা। দলের হয়ে ১১৩ বলে সর্বোচ্চ ৯০ রান করেন কিয়ান হিল্টন।

টার্গেট তাড়া করতে নেমে উড়ন্ত সূচনা করে বাংলাদেশ। উদ্বোধনী জুটিতে ৯০ রান করে ফেরেন আদিল বিন সিদ্দিক। তিনি ৬৩ বল মোকাবেলা করে ৩ বাউন্ডারির সাহায্যে ৩৬ রান করে ফেরেন।

দলীয় ১০৭ রানে ফেরেন আরেক ওপেনার আশিকুর রহমান শিবলি। তিনি ৬০ বলে তিন বাউন্ডারিতে ৪৪ রান করে ফেরেন। ১৩ বলে ১৩ রান করে ফেরেন আরিফুল ইসলাম। ২৯ বলে এক বাউন্ডারিতে ২১ রান করে ফেরেন মিজান চৌধুরী।

১৩০ রানে ৪ উইকেট পতনের পর দলের হাল ধরেন আহরার আমিন ও মোহাম্মদ শিহাব জেমস। তারা ১০৯ রানের অবিচ্ছিন্ন জুটিতে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ যুব দল।

দলের জয়ে ৫৫ বলে ৫টি বাউন্ডারির সাহায্যে ৫৫ রানের অনবদ্য ইনিংস খেলেন মোহাম্মদ শিহাব। ৬৩ বলে তিন চার আর এক ছক্কায় ৪৫ রান করে অপরাজিত থাকেন আহরার আমিন।

Pin It