একটি বুলেটের খোঁজে…

a-samakal-5eeb14ce1aecf

আপনি এমন কোন টিজার দেখেছেন যা আপনাকে চলচ্চিত্রটি দেখার জন্য আকুল করে তোলে? এর উত্তরে প্রায় প্রত্যেকেই বলবেন। এমন অভিজ্ঞতা বহুবার হয়েছে। সম্প্রতি ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম নেটফ্লিক্স ‘লস্ট বুলেট’ নামের একটি চলচ্চিত্রের টিজার প্রকাশ করেছে। সংলাপ ছাড়া এই টিজারে রয়েছে চোখ ধাধানো অ্যাকশন দৃশ্য, ধাওয়া পাল্টা ধাওয়া, বিস্ম্ফোরণ, গাড়ির নানা রকম স্ট্যান্ট।

২৭ সেকেন্ডের টিজারের পর আসে এক মিনিট ৪৪ সেকেন্ডের ট্রেলার। এখন অপেক্ষা সিনেমাটি মুক্তির। গিলিয়াম পিয়েরেটের রচনা ও পরিচালনায় এই সিনেমায় অভিনয় করেছেন আলবান লেনোয়ার, নিকোলাস ডুভাচেল, রামজি বেদিয়া, স্টাফি সেলমা, রড প্যারাডট, সেবাস্তিয়ান লালানে, প্যাট্রিক ম্যাডিয়ন, আর্থার আসপাটুরিয়ানসহ অনেক তারকা। বাস্তব জীবনে সত্যিকার অর্থে এমন অনেক ঘটনা ঘটে যার কারণ অজানাই থাকে। একজন ঘৃণিত ব্যক্তিকেও অনুস্মরণ করতে বাধ্য হতে হয় ঘটনা চক্রে।

একটি ভুলের খেসারতে গ্রেপ্তার হওয়ার আগ পর্যন্ত লিনো ছিলেন একজন গাড়ির হুইজ মেকানিক। চাপিয়ে দেওয়া হত্যার দায় এড়াতে তার সঙ্গে কাজ করা মেকানিকদের, বিশেষ মাদক আইন প্রয়োগকারী ইউনিটের প্রধান ভয়ংকর ড্রাগ ডিলারদের নিয়ন্ত্রণে জন্য একটি প্রস্তাব করেন। নিজেকে নির্দোষ প্রমাণে দীর্ঘ নয় মাস পরে লিনো তার যোগ্যতার প্রমাণ দিতে সক্ষম হন। যেহেতু তিনি হত্যার অভিযোগে অভিযুক্ত হয়েছেন তাকে আটকানোর চেষ্টা অব্যাহত রাখে পুলিশ।

তার নিরপরাধতার একমাত্র প্রমাণ অপরাধে ব্যবহূত একটি বুলেট যা একটি হারানো গাড়িতে রয়েছে তা খুঁজতে মরিয়া হয়ে ওঠেন তিনি। পরিস্থিতি জটিল থেকে জটিলতর হয়। একটি ক্রাইম ঘিরে অপরাধের জাল ছড়াতে থাকে, তবে শেষ পর্যন্ত কী হয় তা জানতে দর্শকদের চোখ রাখতে হবে নেটফ্লিক্সে। সাম্প্রতিক বছরগুলোতে অনলাইন এই ভিডিও স্ট্রিমিং পরিসেবার বেশ কিছু টেলিভিশন শো দর্শকদের কাছে অত্যন্ত জনপ্রিয়তা লাভ করেছে। আর করোনাকলে এটি সর্বাপেক্ষা প্রাধান্য পেয়েছে। অনলাইননির্ভর কাজ ও বিনোদনে অনেকটা আস্থা এসেছে দর্শকের। এছাড়া নেটফ্লিক্স অরিজিনাল টিভি সিরিজ ও সিনেমায় অনন্য অবস্থান তৈরি করে জনপ্রিয়তা অর্জন করেছে। ফ্রি না হলেও স্বল্প অর্থ ব্যয়ে বিশ্বব্যাপী দর্শক উপভোগ করছেন অসাধারণ সব সিনেমা ও সিরিজ। নেটফ্লিক্সে প্রকাশিতব্য সিনেমাটি অনন্য অ্যাকশন ও টানটান উত্তেজনায় দর্শকদের মন কাড়বে বলে অনেকেই মত প্রকাশ করেছেন।

একজন মেকানিকের পরিস্থিতির শিকার হয়ে অপরাধী বনে যাওয়া, নিজের মেনটরকে হত্যার দায় থেকে নিজেকে বাঁচাতে আপ্রাণ চেষ্টা, হত্যাকারী পুলিশের চালে অপ্রত্যাশিত পরিকল্পনা বাস্তবায়নে বাধ্য হয়ে নিজেকে নির্দোষ প্রমাণে চেষ্টার নানা টুইস্টে ভরা শক্তিশালী একটি গল্পের দৃশ্যায়ন আপনাকে অবাক করবে, বারবার হাল ছাড়তে বাধ্য করলেও আবার পরবর্তী দৃশ্যের দিকে ধাবিত করবে।

Pin It