কানে গাইবেন এ আর রহমান

ar-rahaman-5cdbf27728a61

ভারতের জনপ্রিয় সুরকার ও সংগীত পরিচালক এর আর রহমান। তার ঝুলিতে রয়েছে অসংখ্য পুরস্কার। ছয়টি জাতীয় পুরস্কার, দুটি অস্কার, দুটি গ্র্যামি, একটা গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ড, ১৫টা ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড ও পদ্মভূষণের মতো পুরস্কার লাভ করেন তিনি।

বেশ কয়েক বছর ধরে শোনা যাচ্ছিলো, চলচ্চিত্রের পরিচালক হিসেবে নাম লেখাতে যাচ্ছেন তিনি। এরই ধারাবাহিকতায় ২০১৭ সালের ২৭ এপ্রিল তার পরিচালিত প্রথম চলচ্চিত্র ‘লে মুস্ক’ মুক্তি পায়। যেটি গত বছর কানের ইনটেল করপোরেশনের স্টলে সেই ছবিটি প্রদর্শনী হয়।

এনডিটিভি জানায়, চলতি কান চলচ্চিত্র উৎসবে ‘সেন্ট অব আ সং’ শিরোনামে সেই ছবির একটি গান পরিবেশন করবেন বলে ভারতীয় গণমাধ্যমগুলো জানিয়েছে। পরিচালক এ আর রহমানের এই ছবিতে মূল চরিত্রে অভিনয় করেছেন ফ্রান্সের নোরা আরনেজেদার এবং ব্রিটিশ অভিনেতা গাই বারনেট। ইতালির রাজধানী রোমে ১৩ দিনে ছবিটির শুটিং সম্পন্ন হয়।


এ ছবিটির চিত্রনাট্য লিখেছেন এর আর রহমান ও তার স্ত্রী সায়রা বানু। 

কান চলচ্চিত্র উৎসবে গিয়েই তার ইনস্টাগ্রামে  উৎসবের ছবি ভক্ত ও অনুসারীদের সঙ্গে শেয়ার করেছেন এ আর রহমান। মঙ্গলবার কান উৎসবের প্রথম দিনে আপেলের জুস আর ফলের সালাদ দিয়ে ইফতার করার সেই ছবি তিনি তার ইনস্টাগ্রামে শেয়ার করেন।


ইফতার  সারছেন এ আর রহমান -ইনস্টাগ্রাম 

এই উৎসব চলবে ২৫ মে পর্যন্ত। কঙ্গনা রনৌত, দীপিকা পাড়ুকোন, সোনম কাপুরসহ আরও অনেক ভারতীয় তারকা কানের রেড কার্পেট মাতাবেন।

Pin It