চিত্রনায়ক শাহিন আলমের মৃত্যু

shahin-alom-090321-01নব্বইয়ের দশকের চিত্রনায়ক শাহিন আলম মারা গেছেন।

রাজধানীর আজগর আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোমবার রাত ১০টা ০৫ মিনিটে এ অভিনেতার মৃত্যু হয়েছে বলে তার ছেলে ফাহিম নূর আলম। শাহিন আলমের বয়স হয়েছিল ৫৮ বছর।

ফাহিম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, তার বাবা কিডনির জটিলতার পাশাপাশি দীর্ঘদিন ধরে ডায়াবেটিসে ভুগছিলেন। সোমবার থেকে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন; অবস্থার অবনতি হলে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল।

শাহিন আলমের মরদেহ হাসপাতাল থেকে রাতে নিকেতনের বাসায় নেওয়া হবে। ফজরের পর স্থানীয় মসজিদে জানাজা শেষে বনানীতে তাকে সমাহিত করা হবে পরিবারের তরফ থেকে জানানো হয়েছে।

১৯৮৬ সালে এফডিসির ‘নতুন মুখের সন্ধানে’ প্রতিযোগিতা থেকে উঠে আসেন এ অভিনেতা। ১৯৯১ সালে মুক্তি পায় তার প্রথম চলচ্চিত্র ‘মায়ের কান্না’। অধিকাংশ চলচ্চিত্রেই পাশ্ব-অভিনেতা হিসেবে কাজ করেছেন তিনি।

ক্যারিয়ারজুড়ে ‘তেজী’, ‘চাঁদাবাজ’, ‘প্রেম প্রতিশোধ’, ‘দাগী সন্তান’, ‘স্বপ্নের নায়ক’, ‘পাগলা বাবুল’, ‘ঢাকাইয়া মাস্তান’, ‘বাঘের বাচ্চা’সহ দেশ শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি।

একমাত্র মেয়ের মৃত্যুর পর অভিনয় ছেড়ে দেন তিনি; মৃত্যুর আগ পর্যন্ত রাজধানীর গাউছিয়া মার্কেটে একটি কাপড়ের শো রুম দেখভাল করতেন এ অভিনেতা।

Pin It