‘টুম্পা হারিয়ে যাবে না’

tumpa1-5c7689d1b6a70

আরমান আলিফের গান ‘অপরাধী’ গেয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে টুম্পা খান। গানটি শুধু উইকেলে বাজিয়েই কভার করেছিলেন তিনি। বাকিটা সবারই জানা। সামাজিক যোগাযোগ মাধ্যমে রীতিমতো ঝড় তুলেছিলেন সেই গান। সে সময় গায়কিও নজর কেড়েছিল অনেকের।

সেই টুম্পাই এখন পেশাদার শিল্পী। শুধু কভার সং নয় নিয়মিত গাচ্ছেন মৌলিক গানও। বুধবার টুম্পার সঙ্গে কথা হয় । টুম্পা জানান, মৌলিক গানের প্রতি এখন বেশি জোর দিচ্ছেন তিনি। সেই সঙ্গে চলচ্চিত্রের প্লেব্যাকেও রয়েছে তার আগ্রহ। টুম্পা বলেন, কভার টুকটাক গাচ্ছি। সেগুলো নিজের ইউটিউব চ্যানেলের জন্য। এখন বেশি গুরুত্ব দিচ্ছি নিজের মৌলিক গানের প্রতি। শ্রোতাদের কাছে আমি মৌলিক গানের শিল্পী হিসেবেই পরিচিত হতে চাই।

ইতোমধ্যে চলচ্চিত্রের প্লেব্যাকও করেছেন টুম্পা। ‘ও মাই লাভ’ নামে একটি ছবিতে কবির বকুলের লেখায় আলী আকরাম শুভর সুর ও সংগীতে গানটিতে ক্লোজআপ তারকা কিশোর দাশের সঙ্গে গেয়েছেন। কথায় কথায় জানা গেলো চলচ্চিত্রের প্লেব্যাকের প্রতিও রয়েছে তার বেশ আগ্রহ। টুম্পা বলেন, চলচ্চিত্র আমাদের বড় একটি মাধ্যম। চলচ্চিত্রে নিয়মিত প্লেব্যাক করতে চাই আমি। তবে অবশ্যই ভালো ভালো ছবির।

মানহীন ছবির মানহীন গান গাওয়ার প্রতি তেমন আগ্রহ নেই। হুট করে আবার জ্বলে ওঠে  আবার নিভে যেতে চাননা তিনি।  ফেসবুকের কল্যাণে ভাইরাল হয়ে তারকাখ্যাতি পাওয়া টুম্পার কাছে জানতে চাওয়া হয় ভাইরাল হওয়া শিল্পীরা তো হুট করেই আবার হারিয়ে যায়। শিল্পী হিসেবে স্থায়ী হতে পারেনা শোবিজে। তার বেলায়ও কী এমনটি ঘটছে? টুম্পার সহজ উত্তর। ভাইরাল শব্দটি ক্ষণিকের। এটা বেশিদিন স্থায়ী হয়না ঠিক তবে ভাইরাল হওয়ার জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে যদি ভালো ভালো কাজ উপহার দেয়া যায় তাহলে আমার বিশ্বাস সে টিকে থাকতে পারবে। আমিও এখন ভালো ভালো কাজের জন্য চেষ্ঠা করছি। ২০১৯ সালটায় শ্রোতারা আমার একের পর এক মৌলিক গান পাবে। শ্রোতারা যদি আমার সঙ্গে থাকেন আশা করি টুম্পা হারিয়ে যাবেনা।’

Pin It