ডেঙ্গু ও গুজব প্রতিরোধে চলচ্চিত্র তারকারা

সারাদেশে ছড়িয়ে পড়ছে মশাবাহিত ‘ডেঙ্গু’ জ্বর। অহেতুক গুজব ছড়ানোর ফলেও ঘটছে নানা দুর্ঘটনা। এসব প্রতিরোধে সবার ঐক্যবদ্ধ প্রয়াস চাইলেন চলচ্চিত্রের তারকারা।

bfdc-dengue-Social+Awareness+Rally--300719-0006

‘ডেঙ্গু’ ও ‘গুজব’ প্রতিরোধে রাজধানীর বিএফডিসির মূল ফটকের সামনে রাস্তায় দাঁড়িয়ে মানববন্ধন করলো বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি। মঙ্গলবার, দুপুর ১২টায় কয়েকশ শিল্পী, কলাকুশলী ও নির্মাতারা এ মানববন্ধনে অংশ নেন। মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন উপপুলিশ কমিশনার আনিসুর রহমান (তেজগাঁও), অতিরিক্ত পুলিশ কমিশনার রেজাউল (তেজগাঁও) ও আইনশৃঙ্খলা বাহিনীর অন্যান্য সদস্য।

এ সময় শিল্পীদের মধ্যে উপস্থিত ছিলেন ইলিয়াস কাঞ্চন, অভিনেতা শহীদুল আলম সাচ্চু, চিত্রনায়ক নিরব, আমান খান, সানজু জন, সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান, চিত্রনায়িকা রোজিনা, অঞ্জনা, খালেদা আক্তার কল্পনা, দিলারা, নাসরিন, কেয়া, পলি, রুমানা নীড়, বিপাশা কবির, মৌমিতা মৌ, প্রযোজক নেতা খোরশেদ আলম খসরু, পরিচালক দেলোয়ার জাহান ঝন্টু প্রমুখ।

মানববন্ধনে উপস্থিত হয়ে নিজের বক্তব্যে ইলিয়াস কাঞ্চন বলেন, “আমাদের নিজের দায়িত্ব নিজেদের নিতে হবে। নিজেদের চারপাশের পরিবেশ পরিচ্ছন্নতার মাধ্যমে ডেঙ্গু থেকে মুক্তি পাওয়া যাবে। আমরা অনেকেই বারান্দায় টবে ফুল রাখি, বৃষ্টি হওয়ার পর সেখানে পানি জমে। বৃষ্টির পর সেখান থেকে বৃষ্টির পানি পরিষ্কার করতে হবে। যারা হাই কমোড ব্যবহার করি, তারা ঢাকনা বন্ধ রাখবেন। বাথরুমে যেন পানি জমে না থাকে, সেদিক খেয়াল রাখতে হবে।”

গুজব নিয়ে ইলিয়াস কাঞ্চন বলেন, “আমাদের দেশে যে ছেলেধরা সন্দেহে মানুষ মারছে, এটা অনেক বড় অন্যায়। কাউকে সন্দেহ হলে আমাদের পুলিশ রয়েছে। আপনারা তাদের হাতে তুলে দিন। পদ্মা সেতুতে মানুষের কল্লা লাগবে—এটা আপনারা কীভাবে বিশ্বাস করেন। ২০১৯ সালে এসে এটা কেউ বিশ্বাস করতে পারে, আমি সেটা ভাবতেই পারি না।”

শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান বলেন, “দেশে চলমান বিভিন্ন গুজব, গণপিটুনিতে মানুষ হত্যা এবং ডেঙ্গু জ্বরের প্রকোপ প্রতিরোধে এই আয়োজন। শিল্পীরা জাতির বিবেক। তাই বিবেকের তাড়নায় আমরা সাধারণ মানুষদের সচেতন করতে চাই। গুজব প্রতিরোধে আমরা পুলিশের সাহায্য নিতে পারি।”

শহীদুল আলম সাচ্চু বলেন, ‘দেশজুড়ে ডেঙ্গুর যে ভয়াবহতা শুরু হয়েছে, আমাদের সবার ঐক্যবদ্ধ হয়ে এর প্রতিহত করা দরকার। সেইসঙ্গে দেশে যে গুজব তৈরি হয়েছে, তা নিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর কাছে গুজবকারীদের বোঝানোর জন্য অনুরোধ করছি। গুজবে কান দেবেন না আর আইন নিজের হাতে তুলে দেবেন না।’

মানববন্ধনটি যৌথভাবে আয়োজন করে চলচ্চিত্র শিল্পী সমিতি ও ডিএমপি।

Pin It