ঢাকা ডায়নামাইটসে খেলবেন মরগান

Morgan-samakal-5d34279089240

শেন ওয়াটসনকে দলে টেনে খুলনা টাইটান্স তারকা বহুল বিপিএলের আভাস দেন। এরপরই বিপিএলের সফরতম দল ঢাকা ডায়নামাইটস দলে ভেড়ান ডেভিড মিলারকে। রোববার ঢাকা আরও বড় চমক দিয়েছে। তারা চুক্তি করেছে ইংল্যান্ডকে প্রথম বিশ্বকাপ এনে দেওয়া অধিনায়ক ইয়ন মরগানের সঙ্গে। ডিসেম্বরে শুরু হতে যাওয়া বিপিএলে খেলবেন এই তারকা।

মরগানকে দলে নেওয়ার বিষয়টি নিশ্চিত করে ডায়নামাইটসের প্রধান নির্বাহি অবায়েদ নিজাম বলেন, ‘সংক্ষিপ্ত সংস্করণের ক্রিকেটে তার অভিজ্ঞতা অনেক। সেজন্য বিপিএলের আগামী আসরের জন্য তাকে দলে নেওয়া হয়েছে। আশা করছি পুরো মৌসুম তিনি ঢাকার হয়ে খেলতে পারবেন।’ এখান দেখার বিষয় সাকিব আল হাসান ঢাকার অধিনায়ক থাকবেন। নাকি ইংল্যান্ডকে বিশ্বকাপ এনে দেওয়া মরগানের কাঁধে দায়িত্ব চাপবে।

সাকিব অধিনায়ক হিসেবে ২০১৬ সালে ঢাকা ডায়নামাইটসকে বিপিএলের শিরোপা এনে দেন। পরের দুই আসরেও তার নেতৃত্বে দল ফাইনালে ওঠে। কিন্তু দুর্দান্ত দল নিয়েও সাকিব দু’বারই ফাইনালে ব্যর্থ হয়েছেন। এবার নতুন চিন্তা নিয়ে হাজির হওয়া ইংলিশ অধিনায়ক বিপিএলে ঢাকার নেতৃত্ব দেবেন কি-না উঠছে সেই প্রশ্ন।

তবে নেতৃত্ব নিয়ে ঢাকার টিম ম্যানেজমেন্ট পরে ভাববে বলে জানানো হয়েছে, ‘আপনারা জানেন যে, দলকে নেতৃত্ব দেওয়ার জন্য আমাদের হাতে সাকিব আছেন। তিনি অনেক দিনই দলটা চালাচ্ছেন।’ মরগান বিপিএলে খেললে ফ্রাঞ্চাইজিভিত্তিক এই লিগে তার অভিষেক হবে। তবে বিপিএলে না খেললেও বাংলাদেশের ঘরোয়া লিগে কিন্তু আগেই খেলেছেন মরগান। ২০১৪ সালে তিনি ঢাকা প্রিমিয়ার লিগে লিজেন্ড অব রূপগঞ্জের হয়ে খেলেন।

Pin It