পান্নারূপে দেখা দিলেন মিম

image-716413-1694295423

শহিদ সাংবাদিক ও কথাসাহিত্যিক শহীদুল্লাহ কায়সার ও তার স্ত্রী পান্না কায়সারের প্রেমময় জীবনের কিছু অংশ নিয়ে নির্মিত হচ্ছে ‘দিগন্তে ফুলের আগুন’ নামের একটি সিনেমা।

পরিচালনা করছেন ওয়াহিদ তারেক। সরকারি অনুদানে নির্মিত এ সিনেমার সহপ্রযোজক প্রখ্যাত অভিনেত্রী শমী কায়সার। এ সিনেমায় পান্ন কায়সারের চরিত্রে অভিনয় করছেন চিত্রনায়িকা বিদ্যা সিনহা মিম।

কিছুদিন আগে পান্না কায়সার মারা যান। তখনো সিনেমাটির শুটিং চলছিল। মাঝে দুদিন বিরতি ছিল। সে বিরতিতে পান্না কায়সারের সঙ্গে দেখা করার কথা ছিল মিমের। কিন্তু তার আগেই তিনি ধরাধাম ত্যাগ করেন। খানিক বিরতি দিয়ে আবারও এ সিনেমার শুটিং শুরু হয়।

পান্না কায়সাররূপে এবার সামনে এসেছেন মিম। এ সিনেমায় মায়ের চরিত্রে মিমকে নেওয়া প্রসঙ্গে শমী কায়সার বলেন, ‘আমার মা ছিলেন গ্রামের সাদামাটা এক মেয়ে। একটু লম্বা, শারীরিক গড়নটা যেমন, সেটার সঙ্গে মিমই মানানসই আমার কাছে মনে হয়েছে। আর নিঃসন্দেহে ভালো অভিনয় করে। যে কারণে আমার মায়ের চরিত্রে তাকে নেওয়া।’

মিম বলেন, ‘ছোটবেলা থেকেই শমী আপুর অভিনয়ের ভক্ত আমি। কত নাটকে তার অভিনয় দেখে মুগ্ধ হয়েছি এর কোনো হিসাব নেই। তার হাসি, কথা, ব্যক্তিত্ব আমাকে দারুণভাবে মুগ্ধ করে। সেই প্রিয় মানুষ, প্রিয় শিল্পী শমী আপুর মায়ের চরিত্রে অভিনয়ের কথা যখন তিনি আমাকে জানালেন, তখন আসলে কোনোকিছু না ভেবেই রাজি হই। এমন একটা চ্যালেঞ্জিং চরিত্রে অভিনয় করার সুযোগ পেয়ে আমি ধন্য। সর্বোচ্চ চেষ্টা করেছি পান্না কায়সার আন্টির চরিত্রটি ফুটিয়ে তুলতে। আমার বিশ্বাস এ সিনেমাটিও আমার অভিনয় জীবনের মাইলফলক হয়ে থাকবে।’

এরই মধ্যে মিম সিনেমাটির কাজ শেষ করেছেন বলে জানিয়েছেন মিম।

Pin It