ফাইনালের পথ এগিয়ে নিচ্ছে ইংল্যান্ড

Roy-samakal-5d275538a5475

এজবাস্টনে ফাইনালে যাওয়ার সাজানো মঞ্চে অস্ট্রেলিয়াকে বল হাতে কাঁপিয়ে দেয় ইংল্যান্ড। দ্বিতীয় সেমিফাইনালে সুবিধাই করতে পারেনি অজি ব্যাটসম্যানরা। ধুঁকতে ধুঁকতে তারা ২২৩ রানে অলআউট হয়। বল হাতে তাই স্টার্ক-কামিন্সদের দারুণ কিছু করতে হতো। কিন্তু বোলারদের মতো ব্যাটিংয়েও দুর্দান্ত শুরু করে ইংল্যান্ড। ঝড় তোলেন দুই ওপেনার। বেয়ারস্টোর আউটের পর ভুল সিদ্ধান্তে কাটা পড়েন জেসন রয়।

ইংল্যান্ড ২৭ ওভারে ২ উইকেট হারিয়ে তুলেছে ১৮৬ রান। ওপেনার জেসন রয় ৬৫ বলে ৮৫ রানের দুর্দান্ত এক ইনিংস খেলে আম্পায়ারের ভুলে আউট হয়ে ফেরেন। অন্য ওপেনার জনি বেয়ারস্টো ৩৪ রান করে আউট হন। জো রুট ৩১ রানে ক্রিজে আছেন। তার সঙ্গে অধিনায়ক ইয়ন মরগান।

এর আগে অস্ট্রেলিয়ার হয়ে স্টিভ স্মিথ ৮৫ রান করে রান আউট হন। এক প্রান্তে দাঁড়িয়ে থাকেন তিনি। সাজঘরে ফিরতে দেখেন ছয় ব্যাটসম্যানকে। তার সঙ্গে অ্যালেক্স কেরি ১০৩ রানের দারুণ এক জুটি গড়েন। ক্যারি করেন ৪৬ রান। এছাড়া মিশেল স্টার্ক ২৯ এবং গ্লেন ম্যাক্সওয়েল খেলেন ২২ রানের ইনিংস। লড়াইয়ের পুঁজি পায় অজিরা। কিন্তু বল হাতে লড়াই দিতে পারেনি তারা।

ইংল্যান্ডের পেসার ক্রিস ওকস শুরুতে দারুণ বোলিং করেন। শুরুর তিন উইকেটের দুটি নেন তিনি। ৮ ওভার হাত ঘুরিয়ে ২০ রানে নেন ৩ উইকেট। আদিল রশিদ তার স্পিন ঘূর্ণিতে ৩ উইকেট থলেতে ভরেন। পেসার জোফরা আর্চার নেন দুই উইকেট। ইংল্যান্ডের পেসের সামনে থমকে দাঁড়ায় অস্ট্রেলিয়া। রশিদ সেটার সুবিধা নিয়ে উইটেট তুলে নেন।

Pin It