বঙ্গবন্ধুকে নিয়ে একশ’ ভাষায় গান

bangabandhu-5c8d2944d8e57

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন সংগীত শিল্পী ও পুলিশ কর্মকর্তা তৌহিদ ইথুন।

আগামী বছর ১৭ মার্চ বঙ্গবন্ধুকে নিয়ে একটি গান একশ’ ভাষায় গেয়ে তা রিলিজ করা হবে। তৌহিদ ইথুনের নিজের লেখা এই গানে সুর দিয়েছেন তরুণ ও উদীয়মান সুরকার যাদু রিছিল।

‘বঙ্গবন্ধু তুমি-ই বাংলাদেশ’ শিরোনামে গানের প্রথম কয়েকটি লাইন হলো— ‘তুমি নিপীড়িত মানুষের জেগে ওঠার কবিতা / তুমি বিশ্বের বুকে বাংলা মায়ের ছবিটা / তুমি মিছিলে প্রতিবাদে উত্তাল স্লোগান / তুমি সংগ্রামী ইতিহাস, শোষণ মুক্তির গান / তুমি বঙ্গবন্ধু, তুমি-ই বাংলাদেশ / বঙ্গবন্ধু তুমি লাল-সবুজের একটি দেশ।’ প্রতিটি দেশের একজন করে শিল্পী এ গান গাইবেন।

টি-মিউজিকের ব্যানারে শত ভাষায় বঙ্গবন্ধুকে নিয়ে করা এই গানের উদ্যোক্তা তৌহিদ ইথুন বর্তমানে ডিএমপির কাউন্টার টেররিজম ইউনিটে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার হিসেবে কর্মরত।

তৌহিদ ইথুন সমকালকে বলেন, বঙ্গবন্ধু বাঙালির নেতা। তিনি বিশ্ব নেতা। বাঙালিকে তিনি স্বাধীনতা উপহার দিয়েছেন। অধিকার আদায় করার পথ চিনিয়েছেন। তার চেতনা, বিশ্বাস ও আদর্শকে ধারণ করে বাঙালি আরো এগিয়ে যাবে।

Pin It