বঙ্গবন্ধুর বায়োপিকের জন্য অপেক্ষায় রিয়াজ

image-483658-1636093974

ঢালিউডের জনপ্রিয় নায়ক রিয়াজ আহমেদ করোনাকালেও অভিনয় করে যাচ্ছেন। সিনেমা এবং নাটক-দুই ধরনের কাজেই নিয়মিত কাজ করছেন তিনি। তবে সাম্প্রতিক সময়ে নাটকে অভিনয়ের ব্যস্ততা না থাকলেও একটি সিনেমার অভিনয়ের জন্য অন্য সব কাজ থেকে বিরত আছেন তিনি।

সেই কাজটি হলো ভারতের প্রখ্যাত নির্মাতা শ্যাম বেনেগালের পরিচালনায় নির্মিতব্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক। বহুল আলোচিত এ কাঙ্ক্ষিত কাজটির জন্য ব্যাপক প্রস্তুতি রয়েছে রিয়াজের। ঐতিহাসিক এ সিনেমায় তিনি তাজউদ্দীন আহমদের চরিত্রে অভিনয় করছেন। কয়েক মাস আগে ভারতে গিয়ে এ বায়োপিকের কিছু অংশের শুটিংও করে এসেছেন। এবার এটির শুটিং হবে ঢাকায়। আগামী সপ্তাহ থেকে ডিসেম্বরের শেষ সপ্তাহ পর্যন্ত এটির ইউনিটের সঙ্গে থাকবেন রিয়াজ। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘এটি আমার অভিনয় জীবনের জন্য একটি গুরুত্বপূর্ণ অধ্যায়।

কারণ, বঙ্গবন্ধুর মতো আন্তর্জাতিক একজন নেতাকে নিয়ে সিনেমায় অভিনয়ের সুযোগ পেয়ে ভালো লাগছে। আমি আমার সাধ্যের সবটুকু দিয়েই অভিনয় করছি। পরিচালক থেকে শুরু করে সবাই আন্তরিকতা নিয়েই কাজ করছেন। আমি এটিতে আবারও কাজের অপেক্ষায় আছি।’ এদিকে দীপঙ্কর দীপনের পরিচালনায় ‘অপারেশন সুন্দরবন’ নামের একটি সিনেমায় অভিনয় করেছিলেন এ চিত্রনায়ক। সেই সিনেমাটিও মুক্তির অপেক্ষায় আছে। অভিনয় ছাড়া তার নিজের একটি বিজ্ঞাপনী সংস্থা আছে। সেটির কাজের তদারকির জন্যও তাকে ব্যস্ত থাকতে হয়।

Pin It