বাঁধনের সিনেমার যে সংলাপ শুনে উচ্ছ্বসিত ভারতীয়রা

1627647368_8

‘রেহানা মরিয়ম নূর’ সিনেমায় অভিনয় করে ব্যাপক প্রশংসা পান সিনেমার অভিনেত্রী আজমেরী হক বাঁধন। চলে আসেন আলোচনার কেন্দ্রবিন্দুতে।

এবার ভারতের কেরালা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দেখানো হলে সিনেমাটি। শুক্রবার কেরালা উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানের পর সিনেমাটি দেখানো হয়। সেখানে উপস্থিত ছিলেন অভিনেত্রী বাঁধনও।

বিষয়টি নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন বাঁধন জানালেন, বিশেষ একটি মুহূর্তের কথা তিনি ভুলবেন না কখনো। সেটি হলো – রেহানার একটি সংলাপ শুনে কেরালার হাজার দর্শক হাততালি দিয়েছিলেন।

গণমাধ্যমকে কেরালা থেকে এই অভিনেত্রী বলেন, ‘তিন হাজারের বেশি দর্শক, সমালোচক ও অন্যরা উপস্থিত ছিলেন সেখানে। আমি ইচ্ছা করেই সিনেমাটি দর্শকদের সঙ্গে দেখেছি। সিনেমা শুরুর আগে থেকে শেষ হওয়া পর্যন্ত পুরো দুই ঘণ্টা সবাই মনোযোগ দিয়ে দেখছিলেন। মাঝেমধ্যে তালি দিচ্ছিলেন। সিনেমার একটি জায়গায় সংলাপ আছে — ‘ছেলেদের খেলা মেয়েদের খেলা কী, খেলা তো খেলাই’। এ সংলাপ শুনে একসঙ্গে সবাই হাততালি দিয়ে উঠলেন। তখন নিজেকে সার্থক মনে হচ্ছিল। সরাসরি এমন অভিজ্ঞতা এই প্রথম হলো আমার। আমি মুগ্ধ।’

বাঁধন আরো বলেন, ‘কেরালার দর্শক রেহানাকে এতটা সম্মান দেবেন, ভাবতেই পারিনি। বাংলাদেশের কালচারের একটি সিনেমাকে এভাবে ভিন্ন দেশের কালচারের মানুষের ভালোবাসা আমাকে মুগ্ধ করেছে। এতটা কষ্ট করে এসেছি, সেটা সার্থক হয়েছে।’

২০২১ সালের মার্চে মুক্তি পায় ‘রেহানা মরিয়ম নূর’ সিনেমাটি। সিনেমাটি পরিচালনা করেছেন আব্দুল্লাহ মোহাম্মদ সাদ। ৩৭ বছর বয়সি একজন সহকারী অধ্যাপকের জীবন সংগ্রামের গল্প নির্মিত করা হয়েছে এ সিনেমা।

Pin It