বৃষ্টিতে ভেসে গেল দ্বিতীয় ম্যাচ, বাড়ল সিরিজ জয়ের অপেক্ষা

1703841883.bn-vs-nz

টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ জিতে নতুন ইতিহাস গড়েছিল বাংলাদেশ। দ্বিতীয়টি জিতলে তাতে যুক্ত হতো নতুন অধ্যায়।

কিন্তু বৃষ্টি বাধায় আপাতত সেই অধ্যায় রচনার সুযোগ পিছিয়ে গেল। নিউজিল্যান্ডের মাটিতে বাংলাদেশের প্রথমবার সিরিজ জয়ের আশা অবশ্য শেষ হয়ে যায়নি। হাতে আছে আরও এক ম্যাচ।

মাউন্ট মঙ্গানুইয়ের বে ওভালে আজ সিরিজের দ্বিতীয় ম্যাচটির প্রথম ইনিংসও বৃষ্টি বাধায় শেষ হতে পারেনি। বৃষ্টিতে ভেসে যাওয়ার আগে ১১ ওভার ব্যাটিং করে ২ উইকেটে ৭২ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড। ড্যারিল মিচেল ২৪ বলে ১৮ এবং গ্লেন ফিলিপস ১৪ বলে ৯ অপরাজিত ছিলেন।

টস হেরে আজ নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। আগে ব্যাট করতে নামা স্বাগতিকদের ওপেনার ফিন অ্যালেনকে দ্বিতীয় ওভারেই বিদায় করেন শরিফুল ইসলাম। ২ রান করে সাজঘরে ফেরেন তিনি। আরেক ওপেনার টিম সেইফার্ট শুরু করেন আগ্রাসী ব্যাটিং।

ফিফটির দিকে এগোতে থাকা সেইফার্টকেকে ফেরান তানজিম হাসান সাকিব। তার বলে বড় শটের চেষ্টায় হাওয়ায় ভাসিয়ে দেন সেইফার্ট। মিডঅফ থেকে বাম দিকে অনেকটা পথ দৌড়ে তালুবন্দি করেন শান্ত। ৬ চার ও ১ ছক্কায় ২৩ বলে ৪৩ রান করে বিদায় নেন কিউই ব্যাটার। কিন্তু ১১তম ওভার চলা অবস্থায় শুরু হয় বৃষ্টি।
এদিন মাঠে নামার পর থেকেই অবশ্য গুঁড়িগুঁড়ি বৃষ্টির দেখা মিলেছে মাউন্ট মঙ্গানুইয়ে। তবে মাত্রা কম থাকায় আম্পায়াররা খেলা চালিয়ে নিয়েছেন। পরবর্তীর্তে মাত্রা বেড়ে যাওয়ায় বন্ধ করে দেওয়া হয় খেলা। কাভার দিয়ে ঢেকে ফেলা হয় উইকেট। বাংলাদেশ সময় দুপুর ৩.২৮টা পর্যন্ত খেলা শুরু করার সুযোগ ছিল। তবে পরিস্থিতির কারণে নির্ধারিত সময়ের আধা-ঘণ্টা আগে ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হয়।

আগামী ৩১ ডিসেম্বর বে ওভালেই হবে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ।

Pin It