ভারতের জয়ে টানা তিন হার প্রোটিয়াদের

India-samakal-5cf8067be8eb3

মাঠে এবং মাঠের বাইরে সময় ভালো যাচ্ছে না দক্ষিণ আফ্রিকার। বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে ইংল্যান্ডের কাছে বড় ব্যবধানে হারে তারা। দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ টাইগারদের কাছে হারে তারা। তৃতীয় ম্যাচে ঘুরে দাঁড়ানোর আশায় ছিল প্রোটিয়ারা। কিন্তু ডেল স্টেইন-লুঙ্গি এনগিডিকে হারিয়ে ধাক্কা খায় তারা। ভারত তাদের ম্যাচে তাই সুযোগ দেয়নি। তুলে নিয়েছে ৬ উইকেটের বড় জয়। বিশ্বকাপের ফেবারিট ভারত নিজেদের প্রথম ম্যাচে শুরু করেছে দারুণ।

ভারতের হয়ে ফর্মহীন থাকা ভারতীয় ওপেনার রোহিত শর্মা প্রথম ম্যাচেই সেঞ্চুরি করেছেন। তিনি খেলেছেন ১২২ রানের হার না মানা এক ইনিংস। সঙ্গে এমএস ধোনির ৩৪ এবং কেএল রাহুলের ২৬ রানের সুবাদে সহজে জয় পায় তারা।

প্রথমে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকা এ ম্যাচে জাসপ্রিত বুমরার তোপে পড়ে। হাশিম আমলা এবং ডি কককে যথাক্রমে ৬ ও ১০ রানে ফেরান তিনি। পরের শো’টা দেখান ভারতীয় লেগ স্পিনার যুজবেন্দ্র চাহাল। তিনি তুলে নেন ৪ উইকেট। তার শিকার হয়ে একে একে ফিরে যান ডু প্লেসিস, ভ্যান ডার ডুসন,ডেভিড মিলার এবং আন্দালি ফেলুকাও। এছাড়া ভুবনেশ্বর কুমার শেষ দিকের দুই উইকেট নেন। কুলদীপ যাদব নেন এক উইকেট।

দক্ষিণ আফ্রিকার হয়ে ক্রিস মরিস করেন ৪২ রান। আন্দালি ফেকুকাও ৩৪ এবং শেষ দিকে কাগিসু রাবাদা ৩১ রান করেন। এছাড়া ডু প্লেসিস ৩৮ এবং ডেভিড মিলার করেন ৩১ রান। ডুসনের ব্যাট থেকে ২২ রান আসে। দক্ষিণ আফ্রিকার মিডল অর্ডারের ব্যাটসম্যানরা সেট হয়ে ফিরে যাওয়ায় হার নিয়ে মাঠ ছাড়তে হয় তাদের।

Pin It