মাধ্যমিকে উত্তীর্ণ পূজা ও দীঘি

এবার মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন দুই কিশোরী অভিনয়শিল্পী পূজা চেরি ও দীঘি।

puja-dighi

সোমবার এ বছরের মাধমিক ও সমমানের পরীক্ষার যে ফল প্রকাশ করা হয়েছে, তাতে পূজার অর্জন জিপিএ ৪.৩৩ ও দীঘির জিপিও ৩.৬১।

পূজা রাজধানীর ক্যান্টনমেন্ট এলাকার একটি স্কুল থেকে বাণিজ্য বিভাগে পরীক্ষা দিয়েছেন। আর দীঘি পরীক্ষা দিয়েছেন স্টামফোর্ড স্কুল অ্যান্ড কলেজের ইংরেজি ভার্সন থেকে।

দু’জনেই শিশুশিল্পী হিসেবে ক্যারিয়ার শুরু করেছেন।

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় পূজা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “রেজাল্টের আগে বেশ ভয়ে ছিলাম। শুটিংয়ের পরও পরীক্ষা দিতে পেরেছি; তাই এই ফলেই আমি খুশি। পরিবারের মুখে হাসি ফোটাতে পেরে ভালো লাগছে।”

ছবি: দীঘিদীঘির বাবার অভিনেতা সুব্রত বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “মেয়ের ফলে আমি খুশি। ইংরেজি ভার্সনে অন্যান্যদের মতো রেজাল্ট করা একটু কঠিন। তবে ও অংকে আরেকটু ভালো করলে রেজাল্ট আরও ভালো হত।”

চলচ্চিত্রের দুই অভিনয়শিল্পী সুব্রত-দোয়েলের মেয়ে দীঘি শৈশবে গ্রামীণফোনের একটি বিজ্ঞাপনে অভিনয় করে পরিচিতি পান। পরে কাজী হায়াতের ‘কাবুলীওয়ালা’ চলচ্চিত্রের মধ্য দিয়ে শিশুশিল্পী হিসেবে বড়পর্দায় অভিষেক হয়। এখন অবধি ত্রিশটিরও বেশি চলচ্চিত্রের অভিনয় করা এ অভিনয়শিল্পী তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন।

২০১১ সালে মা দোয়েলের মৃত্যুর পর অভিনয় কমিয়ে দেন দীঘি। গত কয়েক বছর অভিনয় থেকে একদম নিজেকে গুটিয়ে নিয়েছেন তিনি।

অন্যদিকে পূজা চেরি এখন অভিনয়ে ব্যস্ত সময় পার করছেন। শিশুশিল্পী হিসেবে ক্যারিয়ার শুরু করে ‘নূরজাহান’, ‘পোড়ামন ২’, ‘দহন’ চলচ্চিত্রে আবির্ভূত হয়েছেন নায়িকা রূপে।

Pin It