যারা সমালোচনা করতো তারাই এখন প্রশংসা করে : শ্রাবণ্য

srabonno5

দীর্ঘদিন ধরেই ক্রীড়া উপস্থাপনা করছেন শ্রাবণ্য তৌহিদা। হোক সে ফুটবল কিংবা ক্রিকেট। শ্রাবণ্য আছেন টিভি পর্দায় কিংবা মাঠে। চলমান বিশ্বকাপ ক্রিকেটে নিয়মিতই শ্রাবণ্যকে দেখা যাচ্ছে মাছরাঙা টেলিভিশনের লাইভ শোতে। বিশেষজ্ঞ ক্রিকেটারদের সঙ্গে শ্রাবণ্যর আলাপচারিতায় ক্রিকেট নিয়ে তার জানা শোনার পরিধিও বাড়ছে। সে অভিজ্ঞতা থেকেই গ্লিটজের সঙ্গে ক্রিকেটিয় কথোপকথনে মাতলেন শ্রাবণ্য..

বাংলাদেশ কি সেমিফাইনালে যেতে পারবে?
এখন সেমিফাইনাল যে প্রশ্নে দাঁড়িয়ে আছে তাতে শ্রীলঙ্কা, পাকিস্তান এবং বাংলাদেশের সুযোগ আছে। কিন্তু আমার কাছে বাংলাদেশের পক্ষে পারসেন্টেজ অনেক বেশি মনে হয়। বাংলাদেশকে ইন্ডিয়ার সাথে জিততে হবে। এটা কঠিন কিন্তু সম্ভব।

বিশ্বকাপ কে জিতবে?
বিশ্বকাপ যেতার চান্স ইন্ডিয়ার সবচেয়ে বেশি। কেননা অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড অনেক ব্যালেন্সড টিম হলেও তারা ইন্ডিয়ার মতো না। ইন্ডিয়ার ব্যাটিং শক্তিটা অনেক গভীর এটা সবাই অবগত, সেই সাথে বোলিংয়ের বৈচিত্র। বুমরাহ আর চাহালতো রীতিমতো ভয়ংকর। অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের ব্যাটিংয়ে দুর্বলতা আছে, বিশেষ করে মিডেল অর্ডার এবং লোয়ার মিডেল অর্ডারে।

দেশে এবং দেশের বাইরে আপনার প্র্রিয় ক্রিকেটার..
দেশে সাকিব আল হাসান এবং মাশরাফি। দেশের বাইরে তো অনেক, এই মুহুর্তে নিউজিল্যান্ডের কেন উইলিয়ামস এবং অস্ট্রেলিয়ার মাইকেল স্টার্ক। পুরনো ক্রিকেটারদের মধ্যে সচিন টেন্ডুলকার আমার সবসময়ই প্রিয় (ক্রাশ)।

উপস্থাপনা এবং ক্রীড়া উপস্থাপনা এ দুয়ের মধ্যে পার্থক্য..
দুটোতেই উপস্থাপনাটা জেনে শুনে বুঝে করতে হয়। কিন্তু ক্রীড়া উপস্থাপনা আরও কৌশলী এবং চ্যালেঞ্জিং। খেলা না বুঝে করা অসম্ভব। কেননা গেস্টের উত্তরের ভিত্তিতে পরবর্তী প্রশ্নগুলো করার জন্য খেলা দেখতেও হবে বুঝতেও হবে। আর এটা শো দেখেই বোঝা যায় যে কে স্ক্রিপ্ট দেখে বলছেন আর কে বুঝে শুনে বুদ্ধিদীপ্ত কথপোকথন পরিচালনা করছেন।

ক্রীড়া উপস্থাপনা কিংবা ধারাভাষ্যে নারীদের উপস্থিতি বাড়ছে। বিষয়টিকে কিভাবে দেখছেন?
খুবই ভালো ব্যাপারটা, মেয়েরা সবকিছুতে এগিয়ে এসেছে। এখানে পিছিয়ে থাকবে কেন? উপস্থাপনায় তো অনেক আগে থেকেই মেয়েরা ভালো করছে। মায়ন্তি লাঙ্গার তো অনেক আগে থেকে স্টার স্পোর্টসে করছেন। এখন মেলানি জোনস, ইসা গুহা এরা ভালো করছে ধারাভাষ্যে। বাংলাদেশে আমরা প্রথম শুরু করেছি। যারা শুরুর দিকে সমালোচনা করতো তারাই এখন প্রশংসা করে।

যদি ঘুম থেকে উঠে দেখেন খেলোয়াড় হয়ে গেছেন, কি করবেন?
ক্রিকেট খেলবো। কঠিন পরিশ্রম করবো এবং ফিটনেস নিয়ে আরও কাজ করবো যাতে অনেক ভালো খেলতে পারি। যে কাজ করি তাই আমি শতভাগ দিয়ে করার চেষ্টা করি। আমি চাইবো সাকিবের মতো অলরাউন্ডার হতে। নারী ক্রিকেটাররা ভালো করছে, আরও ভালো কিভাবে করা যায় তা চেষ্টা করবো।

Pin It