সংসদ নির্বাচনে নড়াইলে মাশরাফি, মাগুরায় সাকিব

image-759995-1704558589

ক্রিকেটার থেকে রাজনীতিক হওয়া বাংলাদেশের প্রথম সংসদ-সদস্য নাঈমুর রহমান দুর্জয়। যিনি দেশের প্রথম টেস্ট অধিনায়ক। এরপর ২০১৮ সালে জাতীয় দলের ক্রিকেটার থাকতেই সংসদ-সদস্য হয়েছেন মাশরাফি মুর্তজা।

‘নড়াইল এক্সপ্রেস’-এর পর এবার সব ফরম্যাটের অধিনায়ক সাকিব আল হাসান সংসদ-সদস্য হওয়ার জন্য নৌকা প্রতীক নিয়ে জাতীয় নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন মাগুরা-১ আসন থেকে।

রাজনীতির ময়দানে নতুন সাকিবের জন্য নড়াইলের সংসদ-সদস্য প্রার্থী মাশরাফি মুর্তজা ভোট চেয়েছেন। জাতীয় দলে তার সতীর্থ সৌম্য সরকার, রনি তালুকদার, আবু  হায়দার রনি, নাসুম আহমেদ, এনামুল হক বিজয়, সাব্বির রহমান, নাসির হোসেনসহ আরও অনেক ক্রিকেটার মাগুরার রাস্তায় প্রচারণা চালিয়েছেন।

টানা দুবারের সংসদ-সদস্য নাঈমুর এবার আওয়ামী লীগের মনোনয়ন পাননি। বিসিবি প্রধান নাজমুল হাসান কিশোরগঞ্জ থেকে আবারও নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করছেন।

বিসিবির আরেক পরিচালক শফিউল আলম চৌধুরী সিলেট থেকে এবং সাবেক বিসিবি সভাপতি সাবের হোসেন চৌধুরী ঢাকা-৯ আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসাবে ভোটযুদ্ধে অবতীর্ণ হয়েছেন।

ভোটের ময়দানে সবচেয়ে বেশি আলোচনা সাকিবকে নিয়ে। তাকে রাজনীতির মাঠে দেখে ভক্ত-সমর্থকরা দুই ভাগে বিভক্ত হয়ে গেছে। তার প্রথম লক্ষ্য সংসদ-সদস্য হওয়া। আরও উপরে যাওয়ার ইচ্ছা সাকিবের। ইনজুরির কারণে নিউজিল্যান্ডে বিপক্ষে দুটি সিরিজে খেলতে না পারলেও বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) দিয়ে তাকে আবারও মাঠে দেখা যাবে।

Pin It