‘সাইজ ডাজেন্ট ম্যাটার’

ttt-5c6bf81bceed3

একজন খাটো মানুষ সমাজে আরও খাটো হয়ে বসবসা করেন। সমাজে লম্বায় উচ্চ  মানুষের কাছে সবসময় হন অবহেলিত ও হাসির পাত্র। তার  ইচ্ছে অনিচ্ছার দাম থাকে না কোন। সমাজের মানুষ তাকে হাসির পাত্র হিসেবেই বিবেচনা করে। একজন খাটো মানুষের উপলব্দির জায়গা থেকেই নির্মাণ করা হয়েছে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘সাইজ ডাজেন্ট ম্যাটার’।

রাজনীতি ছবির পরিচালক বুলবুল বিশ্বাস-এর কাহিনী ও পরিচালনায় এতে অভিনয় করেছেন মৌসুমি হামিদ এবং শামীম হাসান সরকার। সম্প্রতি উত্তরা ও নিকুঞ্জের বিভিন্ন স্থানে শুটিং শেষ হয়েছে স্বল্পদৈর্ঘ্যটির।

স্বল্পদৈর্ঘ্যটি নিয়ে পরিচালক বুলবুল বিশ্বাস বলেন,  গত বছর ফেব্রুয়ারীতে লিখেছিলাম গল্পটি। এ ধরণের কাজের জন্য যে পরিমাণ বাজেট লাগে তা ঠিকমত পাইনা বলে নির্মাণ করা হয়না। তার পরেও যে বাজেট পেয়েছি তার মধ্য দিয়েই সকলের প্রচেষ্টা এবং পরিশ্রমে কাজটা শেষ করতে পেরেছি।’

‘সাইজ ডাজেন্ট ম্যাটার’র গল্পটি আমাদের চারপাশেরই গল্প উল্লেখে করে পরিচালক বলেন, একজন খাটো মানুষকে যে সমাজ কতটা খাটো করে দেখে সেই উপলব্ধির জায়গা থেকে গল্পটা লেখা। ভীষণ চ্যালেঞ্জিং এবং কষ্টসাধ্য ছিলো কাজটা। শামীম অনেক পরিশ্রম করেছেন। আশা করি দর্শক কাজটা দেখে মজা পাবেন।’

টেস্টি ট্রিটের ব্যানারে নির্মাণ হয়েছে  ‘সাইজ ডাজেন্ট ম্যাটার । প্রতিষ্ঠানটির ইউটিউব চ্যানেলেই চলতি মাসের শেষের দিকে প্রচার হবে বলে জানান পরিচালক।

Pin It