সিলেটকে ৬ উইকেটে হারিয়ে শেষ চারে রাজশাহী

image-119689-1578159023

বঙ্গবন্ধু বিপিএলে সিলেট থান্ডারের বিপক্ষে ৬ উইকেটের জয়ে শেষ চার নিশ্চিত করলো রাজশাহী রয়্যালস। শনিবার সিলেট পর্বের শেষ খেলায় ১৪৫ রানের টার্গেট ২৯ বল হাতে রেখেই তাড়া করে ফেলে শোয়েব মালিকের দল।

শেষ চারে পৌঁছাতে ১৪৫ রান তাড়া করার তাড়নায় শুরু থেকেই অধৈর্য ছিলেন আফিফ-লিটন। ফলে ৫ ওভার ২ বলেই ৫৯ রান তুলে ফেলে এই জুটি। ২০ বলে ৩৬ রান তুলে ফেরেন লিটন। এরপর শোয়েব মালিক ও আফিফের ব্যাটে দল এগিয়েছে নিরাপদে। তবে দলকে জিতিয়ে ফিরতে পারেননি তরুণ আফিফ। ৩০ বলে ৪৬ রান করে রান আউটের ফাঁদে পড়েন তিনি।

শোয়েবও হাসিমুখে ফিরতে পারেননি। ২২ বলে ২৭ রান তুলে আউট এই পাকিস্তানি। শেষে মোহাম্মদ নওয়াজ ৭ বলে ১৭ রানের অপরাজিত ইনিংসে দলকে নিয়ে যান জয়ের বন্দরে। সিলেটের দেলোয়ার হোসেন নিয়েছেন দুটি উইকেট।

এর আগে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন সিলেটের অধিনায়ক আন্দ্রে ফ্লেচার। তবে শুরুটা ভালো করতে পারেনি তারা। শুরুতেই আব্দুল মজিদ ১৬ ও জনসন চার্লস ৮ রানে সাজঘরে ফেরেন।

দলের অধিনায়ক ফ্লেচারও খুব একটা সুবিধা করতে পারেননি। তিনি মাত্র ২৫ রান করে রান আউটের শিকার হন। এরপর মোহাম্মদ মিথুন ও শেরফান রাদারফোর্ড ছাড়া বাকি কেউই তেমন রান পাননি। দুজনে করেন যথাক্রমে ৪৭ ও ২৫ রান। শেষদিকে নাজমুল হোসেন মিলনের অপরাজিত ১৩ রানের ইনিংসের সুবাদে সিলেটের দলীয় স্কোর দাঁড়ায় ১৪৩ রান।

চট্টগ্রামের বোলারদের মধ্যে অলক কাপালী এক ওভার বল করে নেন দুই উইকেট। এছাড়া আবু জায়েদ রাহী ও মোহাম্মদ ইরফান একটি করে উইকেট লাভ করেন।

Pin It