সেনেগালের বিপক্ষে ৪-২ গোলে হার, যা বললেন ব্রাজিলের কোচ

image-688670-1687348428

সেনেগালের বিপক্ষে প্রীতি ম্যাচে ৪-২ গোলে হেরে যায় পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল।

মঙ্গলবার রাতে লিসবনের হোসে আলভালাদে স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হয়। ব্রাজিলের অন্তর্বর্তীকালীন কোচ র‌্যামন মেনেজেস বলেন, সেনেগালের মোকাবিলায় অনেক কিছু শিখেছে তার দল।

ম্যাচের ১০ মিনিটে লুকাস পাকেতার গোলে এগিয়ে যায় ব্রাজিল। ২২তম মিনিটেই হাবিব দিয়ালোর গোলে খেলায় ১-১ সমতায় ফেরে সেনেগাল।

৫২তম মিনিটে সেনেগালের আক্রমণ ঠেকাতে গিয়ে নিজেদের জালে বল পাঠিয়ে দেন মার্কিনহোস। ২-১ ব্যবধানে এগিয়ে যায় সেনেগাল। তিন মিনিটের ব্যবধানে ডি-বক্সের বাইরে থেকে কোনাকুনি শটে স্কোরলাইন ৩-১ করেন সেনেগাল অধিনায়ক সাদিও মানে।

৫৮তম মিনিটে আত্মঘাতী গোলের প্রায়শ্চিত্ত করে ব্যবধান কমান মার্কিনহোস। এরপর ৯০+৭ মিনিটে সফল স্পটকিক থেকে ৪-২ গোলের জয় নিশ্চিত করেন সাদিও মানে।

ম্যাচ শেষে ব্রাজিলের কোচ র‌্যামন মেনেজেস বলেন, সাহস রাখাটা সবচেয়ে গুরুত্বপূর্ণ। আজকের ম্যাচটা আমরা জয় দিয়ে শেষ করতে পারতাম। বড় ব্যবধানে হারলেও গোটা ম্যাচে আধিপত্য ছিল ব্রাজিলের।

মেনেজেস আরও বলেন, ফুটবলে আপনি জিতবেন, না হয় শিখবেন। আমরা অনেক কিছু শিখেছি, এটা এই দলের জন্য গুরুত্বপূর্ণ। কারণ ব্রাজিলের সামনে অনেক চ্যালেঞ্জ আছে।

বিশ্বকাপের পর এ নিয়ে তিন ম্যাচ খেলে দ্বিতীয় হার দেখল ব্রাজিল। বর্ণবাদবিরোধী প্রচারণার প্রথম ম্যাচে গিনিকে ৪-১ গোলে উড়িয়ে দেয় ব্রাজিল। গত মার্চে প্রীতি ম্যাচে মরক্কোর কাছে ২-১ গোলে হেরে যায় সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা।

Pin It