হোয়াইটওয়াশ থেকে বাঁচতে দোয়া চাইলেন শান্ত!

image-754145-1703225719

নিউজিল্যান্ডের মাটিতে তাদের বিপক্ষে টানা ১৮ ম্যাচ হেরেছে বাংলাদেশ। এই হারের বৃত্ত থেকে বেরিয়ে আসতে মরিয়া নাজমুল হোসেনরা।

শনিবার ভোরে নেপিয়ারের ম্যাকক্লিন পার্কে হারের খোলস ভেঙে বেরিয়ে আসার মিশনে নামবে বাংলাদেশ। ম্যাচটি আবার তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচ। প্রথম দুটি হেরেছেন টাইগাররা। এবার শেষ ম্যাচে জয় পেলে অন্তত হোয়াইটওয়াশের লজ্জা এড়ানো যাবে। শেষ ম্যাচটা যেন জিততে পারে দল সে জন্য দোয়া চেয়েছেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

শান্তর ভাষায়, দলে অভিজ্ঞতার ঘাটতি আছে। তবে জুনিয়রদের পারফরম্যান্সে খুশি তিনি।

শান্ত বলেন, প্রথমত আমার কাছে মনে হয় এই দলটা আগের দল থেকে একটু নতুন। সেই তুলনায় আমি বলব বেশ কিছু ভালো জিনিস ছিল আমাদের। আমি একটু আগেই যেটা বললাম রিশাদের বোলিং, শরিফুল নতুন বলে যে রকম বোলিং করছে। হ্যাঁ, ২০০৭ থেকে এখন পর্যন্ত লম্বা সময় চিন্তা করলে এই জায়গায় আরেকটু কীভাবে একটা দল হিসেবে আমরা খেলতে পারি, এটা ভাবতে হবে।

হোয়াইটওয়াশ এড়াতে দোয়া চেয়ে তিনি বলেন, ব্যক্তিগত দুই-একটা পারফরম্যান্স হচ্ছে কিন্তু দল হিসেবে ওই পারফরম্যান্সটা আসছে না। দেখা গেল সৌম্য একা ম্যাচটা ক্যারি করল, মাঝখানে ওরকম কেউ রান করেনি। আমার কাছে মনে হয় এই ধরনের কন্ডিশনে বড় জুটি প্রয়োজন। ওই জিনিসটাই করার চেষ্টা করব আগামীকালের ম্যাচে। আর যেটা বললেন আরেকটা হোয়াইটওয়াশের সামনে, দোয়া করেন যেন ওই জিনিসটা না হয়।

নেপিয়ারে নিজের ব্যাটিং নিয়ে শান্ত বলেন, এই কন্ডিশনে আগেও খেলেছি, টেস্ট ম্যাচ খেলার অভিজ্ঞতা আছে। আমার মনে হয় পরিকল্পনা আরেকটু বেটার হতে পারত আমার ব্যাটিং নিয়ে। কিন্তু দুটা ইনিংস গেছে, আমি চিন্তা করছি না কারণ একজন ব্যাটসম্যান হিসেবে প্রতিদিন রান করব এমন না। যেদিন রান করব সেদিন যেন ইনিংসটা ইমপ্যাক্টফুল হয়।

Pin It