তানজিদ ঝড়ে সিরিজ যুবাদের

U-19-samakal-5c530007d4948

ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলকে পাত্তাই দিচ্ছে না বাংলাদেশের যুবারা। চেনা কন্ডিশন পেয়ে তাদের যেন বলে কয়ে হারাচ্ছে যুবা টাইগাররা। টি-২০ সিরিজ জয়ের পর তিন ম্যাচের ওয়ানডে সিরিজও নিশ্চিত করে ফেলেছে যুবারা। তাও আবার হাতে এক ম্যাচ থাকতে।

বৃহস্পতিবার ইংল্যান্ড শুরুতে ব্যাট করে ২৫৬ রান তোলে। বড় এই রান তাড়ায় ভড়কে যায়নি বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। জয় তুলে নিয়েছে ৫ উইকেটের ব্যবধানে।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে দারুণ সূচনা করে তানজিদ হাসান তামিম ও প্রান্তিক নওরোজ নাবিল। মারমুখী ব্যাটিংয়ে ১২ ওভারে ৮৮ রান তুলে নেন তারা। নওরোজ অবশ্য রয়েসয়েই ব্যাট চালিয়ে ৪২ বলে ৩১ রান করেন। তবে দুর্দান্ত ব্যাটিং করেন তানজিদ হাসান। তিনি ৩২ বলে ১০টি চার ও ১টি ছয়ে ফিফটি পূর্ণ করেন। শেষ পর্যন্ত ৪৬ বলে ৭০ রান করে আউট হন তানজিদ।

তানজিদের পরপরই শামীম হোসেন বিদায় নিন। স্বাগতিক যুবারা ১২২ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে। তবে ১০৬ রানের জুটি গড়ে দলকে জয়ের সুবাস এনে দেন মাহমুদুল হাসান ও অধিনায়ক আকবর আলী। অধিনায়ক ৭৫ বলে ৫৭ রান করে আউট হন। তবে ৯২ বলে ৫৮ রানের ইনিংস খেলে জয় নিয়েই মাঠ ছাড়েন মাহমুদুল হাসান।

কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিংয়ে নেমে ইংল্যান্ড যুবরাও ভালো শুরু করে। দুই ওপেনার চার্লসওয়ার্থ ও স্মেড ১৮ ওভারে ৮৭ রান তুলে ফেলে। তৃতীয় উইকেটে আবার স্মিথ ও গোল্ডসওয়ার্থি ১১১ রান যোগ করেন। ৯১ বলে ৭৩ রান করেন গোল্ডসওয়ার্থি। যুবাদের হয়ে মৃত্যুঞ্জয় চৌধুরী চার উইকেট শিকার করেন। শেষটায় বাল্ডারসনের ১৪ বলে ২৯ রানের সুবাদে ৭ উইকেট হারিয়ে ওই রান তোলে ইংল্যান্ডের যুবারা।

সংক্ষিপ্ত স্কোর :

ইংল্যান্ড: ৫০ ওভারে ২৫৬/৭; গোল্ডসওয়ার্থি ৭৩, স্মিথ ৪৮, স্মেড ৪৩, চার্লসওয়ার্থ ৩৯, বাল্ডারসন ২৯*; মৃত্যুঞ্জয় ৪/৫০, তানজিম ১/৫১, আশরাফুল ১/৪১, রিশাদ ১/৩৬;

বাংলাদেশ: ৪৭.৫ ওভারে ২৫৮/৫; তানজিদ ৭০, মাহমুদুল ৫৮*, আকবর ৫৭, নওরোজ ৩১; কাদরী ৩/৪৮, হিল ১/৪০

ফল: বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ৫ উইকেটে জয়ী,

সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে;

ম্যাচেসেরা: তানজিদ তামিম

Pin It