জরিমানা দিয়ে কারামুক্ত রোনালদিনহো

Webp-samakal-5e8e042ec9f15

ভাই রবার্তোকে নিয়ে প্যারাগুয়ে গিয়ে ফেঁসে যান ব্রাজিলের সাবেক বিশ্বকাপ জয়ী ফুটবলার রোনালদিনহো। তার ছয় মাসের জেল হয়ে যায়। তবে ৩২ দিন কারাভোগের পর ছাড়া পেয়েছেন ব্রাজিল এবং বার্সেলোনার সাবেক এই কিংবদন্তি ফুটবলার।

গত ৬ মার্চ প্যারাগুয়ে বিমান বন্দরে তাদের পাসপোর্ট জাল ধরা পরে। পাসপোর্টে নিজেদেরকে প্যারাগুয়ের নাগরিক বলে উল্লেখ করেন রোনালদিনহো ও তার ভাই। ভুয়া পাসপোর্ট নিয়ে প্যারাগুয়েতে প্রবেশের অপরাধে ভাইসহ গ্রেপ্তার হন রোনালদিনহো। পরে তার বিরুদ্ধে মামলা করে তাকে আদালতে পাঠানো হয়। সেখানেই শাস্তি পান তিনি।

এমন মামলায় প্যারাগুয়ের আদালত অবশ্য সহজে ছাড় দেয় না। কিন্তু কিংবদন্তি বলেই ৩২ দিন পর ছাড়া পেয়েছেন সাবেক সেলেকাও তারকা। তার জন্য অবশ্য মোটা অংকের জরিমানা গুনতে হয়েছে রোনালদিনহোকে। দিতে হয়েছে ১৩ লাখ পাউন্ড জরিমানা। বাংলাদেশের হিসেবে যা প্রায় ১৪ কোটি টাকা। সঙ্গে মুচলেকা।

কারামুক্ত হলেও আপাতত দেশে ফেরা হচ্ছে না ব্রাজিল ও বার্সার সাবেক এই নাম্বার টেনের। প্যারাগুলের একটি হোটেলে বন্দি থাকতে হবে তাকে। বিচারকাজ শেষ হলে তবেই পুরোপুরি মুক্তি মিলবে তার। রোনালদিনহো অবশ্য জাল পাসপোর্টের বিষয়ে দাবি করেন, একটি প্রতিষ্ঠানের আমন্ত্রণে প্যারাগুয়ে গিয়েছিলেন তারা। পাসপোর্টটিও সেই প্রতিষ্ঠানই সরবরাহ করে। তবে প্যারাগুয়ের আদালত রোনালদিনহোর সে কথা শোনেনি।

Pin It