করোনা আক্রান্ত অভিনেত্রী, কান মাঝপথে বন্ধ হয়ে যাওয়ার গুজব

image-259040-1625980318

কান উৎসবের ৭৪তম আসরে মূল প্রতিযোগিতা বিভাগে রয়েছে ২৪টি চলচ্চিত্র। এর মধ্যে তিনটিতে কাজ করেছেন ফরাসি অভিনেত্রী লেয়া সিদু। ফলে সংবাদ সম্মেলনে নিয়মিতই তার দেখা পাওয়ার কথা। কিন্তু কোভিড-১৯ পজিটিভ হওয়ায় এই আয়োজনে হয়তো আসতে পারবেন না তিনি। আপাতত প্যারিসে কোয়ারেন্টিনে থাকতে হচ্ছে তাকে।

করোনা প্রতিরোধক টিকার দুই ডোজ নিয়েও লাভ হলো না লেয়া সিদুর। তাছাড়া ৩৬ বছর বয়সী এই তারকার মধ্যে কোনো উপসর্গ দেখা যায়নি।

লেয়া সিদু অভিনীত ওয়েস অ্যান্ডারসনের ‘দ্য ফ্রেঞ্চ ডিসপাচ’, ইলদিকো আনিয়েদির ‘দ্য স্টোরি অব মাই ওয়াইফ’ এবং ব্রুনো দুমোর ‘ফ্রান্স’ স্বর্ণ পামের জন্য লড়ছে। এছাড়া প্রতিযোগিতা বিভাগের বাইরে রয়েছে আরনো দিপ্লিশাঁর ‘ডিসিপশন’। আগামী সোমবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত এগুলোর প্রদর্শনী হবে।

লেয়া সিদু তার কান ভ্রমণ বাতিল করেছেন কিনা তা জানা যায়নি। যদিও কয়েকটি সংবাদমাধ্যম বলছে, চিকিৎসকদের অনুমতি পেলে কান উৎসবে অংশ নেবেন এই ‘জেমস বন্ড’ তারকা। ২০১৩ সালে ‘ব্লু ইজ দ্য ওয়ার্মেস্ট কালার’ ছবির সুবাদে কানে সেরা অভিনেত্রী হন তিনি।

ফরাসি উপকূলীয় শহরে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় চলচ্চিত্র উৎসবটিতে সশরীরে অংশগ্রহণ করছেন তারকা, চলচ্চিত্রকর্মী ও সংবাদকর্মীরা। আয়োজকদের দাবি, সংক্রমণ এড়াতে কঠোর স্বাস্থ্যবিধি মেনে চলা হচ্ছে। উৎসবে অংশগ্রহণকারীরা বিনামূল্যে নমুনা পরীক্ষা করাতে পারছেন।

গুঞ্জন আছে, কান বন্ধ হয়ে যেতে পারে! তবে উৎসবটির পরিচালক থিয়েরি ফ্রেমো জোরালোভাবে তা অস্বীকার করেছেন। শনিবার তিনি গণমাধ্যমকে বলেন, ‘গতকাল শুক্রবার ব্যাজধারীদের মধ্যে তিন হাজারের বেশি নমুনা পরীক্ষা করা হয়েছে, কিন্তু কাউকে পজিটিভ পাওয়া যায়নি। আমাদের বলতে হচ্ছে, কান মাঝপথে বন্ধ হয়ে যাওয়ার গুজব ভিত্তিহীন।’

করোনা মহামারির প্রতিকূলতা কাটিয়ে দুই বছরেরও বেশি সময় পর গত ৬ জুলাই কানের ৭৪তম আসরের উদ্বোধন হয়। গতকাল পঞ্চম দিনেও ছিলো নানান আয়োজন।

Pin It