জয়ার কণ্ঠে রবীন্দ্রসঙ্গীত

image-269821-1629762312

করোনার এই সংকটময় সময়ে অধিকাংশ তারকাশিল্পীর নতুন কোনো রিলিজ নেই বললেই চলে। সেই হিসেবে দীর্ঘদিন পর গত ২০ আগস্ট কলকাতায় মুক্তি পেয়েছে ঋত্বিক চক্রবর্তী ও জয়া আহসানের চলচ্চিত্র ‘বিনিসুতোয়’। মাত্র একটি প্রেক্ষাগৃহে এটি দেখার সুযোগ হলেও ছবিটি পাচ্ছে বেশ প্রশংসা।

একাধিক গণমাধ্যম ও সোস্যাল মিডিয়ায় দারুন প্রশংসিত হয়েছে জয়ার অভিনয়। আনন্দবাজার পত্রিকায় তাদের এক রিভিউতে বাংলাদেশি অভিনেত্রীকে ‘অনুকরণীয়’ বলে মন্তব্য করেছে। অভিনয় তো বটেই সিনেমাটির একটি গানে কণ্ঠও দিয়েছেন জয়া। যা ছবির বাড়তি পাওনা বলে উল্লেখ করা হয়েছে। ছবিতে জয়া গেয়েছেন রবীন্দ্রসঙ্গীদ ‘সুখের মাঝে তোমায় দেখেছি।’অভিনেত্রীর পাশাপাশি গায়িকা জয়াকে নিয়েও মুগ্ধতা প্রকাশ করছেন অনেকে।

ছবিটি পরিচালনা করেছেন ভারতীয় জাতীয় পুরস্কারপ্রাপ্ত পরিচালক অতনু ঘোষ। ‘বিনিসুতোয়’-এর গল্প মধ্য তিরিশের দুই মানুষ শ্রাবণী ও কাজলকে ঘিরে। যাদের একে অপরের সঙ্গে পরিচয় হয় একটি রিয়ালিটি গেম শোয়ের অডিশনে। দুজনের জীবনের গল্পে বেশ কিছুটা মিল থাকায় খুব তাড়াতাড়িই একে অপরের সঙ্গে মিশে যান তারা। কিন্তু এরই মাঝে এক দুর্ঘটনায় আহত হন শ্রাবণী। ঘটনাক্রম বদলে যায় অনেকখানি। ছবিটিতে আরও অভিনয় করেছেন চান্দ্রেয়ী ঘোষ, কৌশিক সেন, রেশমি সেন, খেয়া চট্টোপাধ্যায়সহ অনেকে।

Pin It