আরিয়ানকে মুক্ত করতে জামিনদার হলেন জুহি চাওলা

image-287317-1635512078

বলিউড বাদশাহ শাহরুখ খানের পুত্র আরিয়ান খানকে হাজত থেকে মুক্ত করে আনতে এক লাখ রুপির জামিননামায় স্বাক্ষর করেছেন জুহি চাওলা। বলিউডের এই অভিনেত্রী শাহরুখ খানের ব্যবসায়ীক পার্টনার। খবর প্রকাশ করেছে হিন্দুস্তান টাইমস।

আজ (২৯ অক্টোবর) বিশেষ এনডিপিএস কোর্টে হাজির হন জুহি। সেখানে পৌঁছেই তিনি জামিননামায় স্বাক্ষর করেছেন। এর আগে গতকাল মাদক মামলায় আরিয়ানের জামিন আদেশ দেন বোম্বে হাইকোর্ট।

আজ শুক্রবার জামিনের শর্ত ও প্রয়োজনীয় কাগজপত্র ছেড়েছে বোম্বে হাইকোর্ট। স্থানীয় সময় বিকেল সাড়ে পাঁচটার মধ্যে সেগুলো নিয়ে মুম্বাই আর্থার রোড কারাগারে পৌঁছানোর শর্ত ছিল। তাহলে আজ বের হয়ে আসতে পারতেন আরিয়ান।

কিন্তু সর্বশেষ তথ্যমতে, আজও কারাগার থেকে বের হতে পারেননি আরিয়ান খান। আগামীকাল শনিবার সকালে কারামুক্ত হবেন তিনি।

আজও বাড়ি ফিরতে পারেননি আরিয়ান

জামিন পেলেও যে পাঁচটি কাজ করতে পারবে না শাহরুখ পুত্র আরিয়ান

মাদক মামলায় তিন সপ্তাহ জেলে থাকার পর বৃহস্পতিবার জামিন পেয়েছেন শাহরুখ খানের ছেলে আরিয়ান খান। শুক্রবার তার জেল থেকে মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু জামিনের নথি মুম্বাইয়ের আর্থার রোডের জেলে না পৌঁছানোয় আজও মুক্তি মিললো না আরিয়ানের।

শুক্রবার আরিয়ানের জেল থেকে ছাড়া পাওয়া নিয়ে জটিলতা তৈরি হয়। ১ লাখ টাকার বন্ডে তার জামিনদার হয়েছিলেন জুহি চাওলা। ছেলেকে আনতে জেল গেটে গিয়েছিলেন শাহরুখ। কিন্তু সময় মতো বিশেষ আদালতে আরিয়ানের জামিনের নথি পৌঁছায়নি। এ কারণে শুক্রবার জেলেই থাকতে হচ্ছে শাহরুখপুত্রকে। শনিবার সকালে হয়তো ছাড়া পাবেন আরিয়ান।

জামিন পেলেও যে পাঁচটি কাজ করতে পারবে না শাহরুখ পুত্র আরিয়ান

মুম্বাইয়ের প্রমোদতরীর মাদক-মামলায় বৃহস্পতিবার জামিন পেয়েছেন বলিউড অভিনেতা শাহরুখ খানের পুত্র আরিয়ান খান। জামিন পেলেও সেই নির্দেশের প্রতিলিপি এখনও দেয়নি বম্বে হাই কোর্ট। শুক্রবার তা দেওয়ার কথা আদালতের। তা পাওয়ার পরই জেল থেকে মুম্বাইয়ে নিজের বাসা মান্নাতের উদ্দেশে রওনা দিতে পারবেন আরিয়ান। কিন্তু জেল থেকে বেরিয়েও বেশ কয়েকটি কাজ তিনি করতে পারবেন না। দেখে নেওয়া যাক কোন কোন কাজ থেকে বিরত থাকতে হতে পারে শাহরুখ পুত্রকে।

বিদেশ ভ্রমণ: মাদক নিয়ন্ত্রক সংস্থা (এনসিবি)-র দেওয়া শর্ত অনুসারে, বিশেষ আদালতের কাছে পাসপোর্ট জমা রাখতে হবে আরিয়ানকে। এনসিবি-র নির্দেশে বলা আছে, ‘অভিযুক্ত বিশেষ অনুমতি ছাড়া দেশ ছাড়তে পারবেন না।’

দেশের মধ্যেই ঘুরতে যাওয়া: বিদেশের মতো দেশের বিভিন্ন জায়গাতে চাইলেও যেতে পারবেন না শাহরুখের ছেলে। মুম্বাই ছেড়ে অন্য কোথাও যেতে হলে তদন্তকারী অফিসারকে জানাতে হবে।

মামলার বিষয়ে সংবাদমাধ্যমে বিবৃতি: জেল থেকে বেরিয়ে সংবাদমাধ্যমের কাছে প্রমোদতরীর মাদক-মামলার আদালতে হওয়া কথোপকথন বলতে পারবেন না আরিয়ান। এ নিয়ে নেটমাধ্যমেও লিখতে পারবেন না তিনি।

সহ-অভিযুক্তদের সঙ্গে যোগাযোগ স্থাপন: জেল থেকে বেরিয়ে সহ-অভিযুক্তদের সঙ্গে যোগাযোগ করায় নিষেধাজ্ঞা রয়েছে এনসিবি-র। ফোন-সহ কোনও ধরনের যোগাযোগেই এ ব্যাপারে নিষেধাজ্ঞা জারি করেছে মাদক-মামলার তদন্তকারী সংস্থা।

এ ছাড়াও প্রমাণ নষ্ট করা, সাক্ষীকে প্রভাবিত করা, তদন্তে অসহযোগিতা করতে পারবেন না। এই বিষয়গুলি ভারতীয় দণ্ডবিধির সব মামলার ক্ষেত্রেই প্রযোজ্য। জামিনের প্রতিলিপি জেল কর্তৃপক্ষের কাছে পৌঁছনোর অপেক্ষায় রয়েছেন শাহরুখের পরিবার। কারণ তার পরই শুরু হবে আরিয়ানের জেল থেকে বেরনোর প্রক্রিয়া।

Pin It