বৃষ্টি আইনে থাইল্যান্ডের কাছে বাংলাদেশের মেয়েদের হার

1637854927.BanW-vs-Thailand (2)

নারী বিশ্বকাপের বাছাইপর্বে পাকিস্তান ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে জিতে উড়ন্ত শুরু করলেও থাইলান্ডের বিপক্ষে হেরে জয়যাত্রা থামাল বাংলাদেশ প্রমীলা ক্রিকেট দল। হারারেতে নিজেদের তৃতীয় ম্যাচে থাইল্যান্ডের বিপক্ষে বৃষ্টি আইনে ১৬ রানে হারে টাইগ্রেসরা।

প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৭৬ রানের পুঁজি পেয়েছিল নিগার সুলতানার দল। জবাবে খেলতে নেমে ২ উইকেট হারিয়ে ১৩২ রান করে থাইল্যান্ড। এরপর বৃষ্টির কারণে আর মাঠে নামতে পারেনি দুই দল। পরবর্তীতে বৃষ্টি আর থামলে ডিএলএস মেথডে জয় পায় থাইল্যান্ড।

হারারে স্পোর্টিং ক্লাব স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে ভালো শুরু করতে পারেনি বাংলাদেশ। দলীয় ৬ রানেই তারা হারায় গত ম্যাচের রেকর্ড সেঞ্চুরিয়ান শারমিন আক্তারকে। এরপর ফিরে যান নিগার সুলতানাও। তৃতীয় উইকেটে মুর্শিদা খাতুনকে প্রতিরোধ গড়ে তুলেন ফারজানা হক। তবে ৪৬ রান করে মুর্শিদা আউট হওয়ার পর ৫১ রান করে সাঝঘরে ফেরেন ফারজানা হকও।

মুর্শিদা-ফারজানা জুটি বিদায় নেওয়ার পর ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। ধীর গতিতে ব্যাট করে রুমানা আহমেদ ২৭ ও লতা মন্ডল ২৯ রান করে রানের চাকা সচল রাখার চেষ্টা করেন। দ্রুত রান তুলতে না পারায় ৮ উইকেট হারানো বাংলাদেশের ইনিংস থামে ১৭৬ রানে। থাইল্যান্ডের হয়ে একাই ৫ উইকেট নিয়েছেন নাটায়া বোচাথাম।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে দারুণ শুরু করে থাইল্যান্ডের মেয়েরা। ওপেনার নাঠাখান চান্থামকে ব্যক্তিগত ৩৭ রানে নিজের শিকার বানান ফাহিমা খাতুন। এরপর আরেক ওপেনার সর্নারিন টিপোচকে ৬৯ রানে ফেরান নাহিদা আকতার। এরপর ব্যাট করতে নামা নান্নাপাট ও নারুমল চাউই বৃষ্টি আসা পর্যন্ত টানেন থাইদের ইনিংস। নান্নাপাট ১৪ ও নারুমল ৫ রানে অপরাজিত থাকেন।

Pin It