বিয়ে করলে আবারও মেলিন্ডাকেই বেছে নেব: বিল গেটস

image-547392-1651520086

গত বছর মেলিন্ডার সঙ্গে বিচ্ছেদ ঘটান বিল গেটস। দীর্ঘ ২৭ বছরের সংসারের ইতি টানেন। মাইক্রোসফটের প্রতিষ্ঠাতার এই বিচ্ছেদের বিষয়টি ছিল ওই সময় খবরের শিরোনামে।

এত বছর পরে এসে কেন মেলিন্ডা ফ্রেঞ্চকে ত্যাগ করতেই হবে তা নিয়ে জল্পনা-আলোচনার শেষ ছিল না।

কিন্তু বিচ্ছেদের পর বছর পার না করতেই বিল গেটস বলছেন, বিয়ে করলে আবার মেলিন্ডাকেই বেছে নেবেন তিনি। কারণ, মেলিন্ডার সঙ্গে তার দাম্পত্য জীবন অসাধারণ ছিল।

গত রোববার সানডে টাইমসের সঙ্গে আলাপচারিতায় মেলিন্ডার প্রশংসা করে এ কথা বলেন বিল গেটস।

সানডে টাইমসকে বিল গেটস বলেন, আমার জীবনে গত দুই বছর বেশ নাটকীয় ছিল। এক মেলিন্ডার সঙ্গে বিবাহবিচ্ছেদ, দুই সন্তানের চলে যাওয়া। তবে দ্বিতীয়টি বেশি নাড়া দিয়েছিল বলে জানান মার্কিন ধনকুবের।

বিল গেটস বলেন, সন্তানদের বড় হওয়া ও পরিবার ছেড়ে যাওয়ার পর প্রত্যেক দম্পতির জীবন একটি পরিবর্তনের মধ্য দিয়ে যায়। এই পরিবর্তনটা তাঁর কাছে বিচ্ছেদের রূপে এসেছিল। তবে এ ঘটনার পরও মেলিন্ডার সঙ্গে দাম্পত্য জীবন অসাধারণ ছিল। আমাদের একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ, জটিল, ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে যেখানে আমরা একসাথে কাজ করতে বেছে নিয়েছি। তাই আবার বিয়ে করলে মেলিন্ডাকেই বেছে নেব। তবে আপাতত বিয়ের কোনো পরিকল্পনা নেই।

২০২১ সালের মে মাসে বিচ্ছেদের ঘোষণা দেন বিল ও মেলিন্ডা। আগস্টে আনুষ্ঠানিকভাবে আলাদা হয়ে যান তারা।

বিচ্ছেদের পরেও মেলিন্ডার সঙ্গেই দাতব্য প্রতিষ্ঠান ‘বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন’ পরিচালনা করে যাচ্ছেন বিল গেটস। এ ফাউন্ডেশন বিশ্বের বিভিন্ন স্থানে দাতব্য কর্মকাণ্ড পরিচালনা করছে।

Pin It