সাকিবের ব্যাটিং তাণ্ডবে শীর্ষ দুইয়ে বরিশাল

image-634921-1673694963

পরাজয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম আসর শুরু হয় বরিশালের। সিলেটের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে ১৯৪/৭ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়েও জয় পায়নি বরিশাল।

পরাজয়ে বিপিএল শুরু করে ব্যকফুটে চলে যাওয়া সাকিব আল হাসানের নেতৃত্বাধীন দলটি এরপর টানা তিন ম্যাচে জয় পায়।

নিজেদের দ্বিতীয় ম্যাচে রংপুর রাইডার্স, তৃতীয় ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স আর চতুর্থ ম্যাচে শনিবার বরিশাল হারায় কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে।

টানা তিন ম্যাচে জয় ছিনিয়ে নিয়ে চার খেলায় ৬ পয়েন্ট নিয়ে সাত দলের মধ্যে বরিশালের অবস্থান দ্বিতীয়। সমান ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে মাশরাফি বিন মুর্তজার নেতৃত্বাধীন সিলেট সিক্সার্স।

তবে বরিশালের বিপক্ষে হারের মধ্য দিয়ে হ্যাটট্রিক পরাজয় দেখল বিপিএলের গত আসরের চ্যাম্পিয়ন কুমিল্লা।

শনিবার চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে বরিশালকে প্রথমে ব্যাটিংয়ে পাঠায় কুমিল্লা। আগে ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ১৭৭ রান করে বরিশাল। দলের হয়ে ৪৫ বলে ৮ চার আর ৪টি ছক্কার সাহায্যে দলীয় সর্বোচ্চ ৮১ রান করেন অধিনায়ক সাকিব। এছাড়া ২৭, ২১ ও ২০ রান করে করেন ইবরাহিম জাদরান, চাতুরঙ্গ ডি সিলভা ও এনামুল হক বিজয়।

টার্গেট তাড়া করতে নেমে বরিশালের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে পেরে ওঠেনি কুমিল্লা। দলের হয়ে ২৭ বলে সর্বোচ্চ ৪৩ রান করে অপরাজিত থাকেন পাকিস্তানি ব্যাটসম্যান খুশদিল শাহ। ১৫ বলে ২৮ রান করেন অধিনায়ক ইমরুল কায়েস। ১৯ বলে ২৭ রান করেন মোসাদ্দেক হোসেন সৈকত।

Pin It