কলকাতাকে হারিয়ে শীর্ষে চেন্নাই

image-667988-1682282290 (1)

টানা তিন ম্যাচ হারের শুরুটা হয়েছিল ইডেন গার্ডেনসে। সেখানে ফিরেও জয়ের দেখা পেল না কলকাতা নাইট রাইডার্স। রোববার চেন্নাই সুপার কিংস ব্যাটিংয়ে আধিপত্য করল। ২৩৫ রানের পাহাড় গড়ে স্বাগতিকদের টানা চতুর্থ হারের তিক্ত স্বাদ দিলো চারবারের চ্যাম্পিয়নরা।

৪৯ রানে পঞ্চম জয়ে ১০ পয়েন্ট নিয়ে আইপিএল টেবিলে শীর্ষে মহেন্দ্র সিং ধোনির দল। সমান ৭ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে আট নম্বরে কলকাতা।

আগে ব্যাটিংয়ে নেমে তিন ফিফটিতে বড় স্কোর করে চেন্নাই। মাত্র ৪ উইকেট হারায় তারা। কলকাতার বোলারদের পাত্তাই দেননি আজিঙ্কা রাহানে। ২৯ বলে ৬ চার ও ৫ ছয়ে ৭১ রানে অপরাজিত ছিলেন তিনি। টানা চতুর্থ হাফ সেঞ্চুরিতে দারুণ অবদান রাখেন ডেভন কনওয়ে। ৪০ বলে ৪ চার ও ৩ ছয়ে ৫৬ রান করেন নিউ জিল্যান্ডের ব্যাটার। শিবম দুবে ২১ বলে ২ চার ও ৫ ছয়ে ঝড়ো ৫০ রান করেন।

লক্ষ্যে নেমে প্রথম ৮ বলে সুনীল নারিন ও নারায়ণ জগদীসান ফিরে যান। মাত্র ১ রানে দুই ওপেনারকে হারিয়ে বিপদে পড়েছিল কলকাতা। দলের ৭০ রানের মধ্যে ৪ উইকেট পড়ে তাদের।

রিংকু সিংকে নিয়ে জেসন রয় প্রতিরোধ গড়েন ৬৫ রানের জুটিতে। ২৬ বলে পাঁচটি করে চার ও ওছয়ে ৬১ রানে থামেন ইংলিশ ব্যাটার। এরপর একাই দলকে টেনে নিতে থাকেন রিংকু। অন্যদিকে নিয়মিত বিরতিতে উইকেট পড়তে থাকে। শেষ ওভারের তৃতীয় বলে ছক্কা মেরে রিংকু ফিফটি করেন। ৩৩ বলে ৩ চার ও ৪ ছয়ে ৫৩ রান করে তিনি অপরাজিত ছিলেন। ৮ উইকেটে ১৮৬ রানে থামে কলকাতা।

তুষার দেশপান্ডে ও মাহিশ ঠিকশানা চেন্নাইয়ের পক্ষে দুটি করে উইকেট নেন। প্রত্যাশিতভাবে ম্যাচসেরা হয়েছেন রাহানে।

Pin It