২২ মার্চ ২০২৪ পর্যন্ত রাশিফল

image-778458-1708879291

জ্যোতিষশাস্ত্র সম্ভাবনার কথা বলে। কোনো কিছু নিশ্চিতভাবে হবে কিংবা ঘটবে তা বলে না।

রাশি অনুযায়ী এই সপ্তাহ কেমন যেতে পারে জেনে নিন।

পাশ্চাত্য রাশিচক্রমতে চন্দ্র ও অন্যান্য গ্রহগত অবস্থানের ওপর ভিত্তি করে চলতি সপ্তাহের বিভিন্ন রাশির জাতক জাতিকাদের নানান বিষয়ের শুভাশুভ পূর্বাভাস ও সতর্কতা জানাচ্ছেন জ্যোতিষশাস্ত্র বিশেষজ্ঞ ড. গোলাম মাওলা।

মেষ রাশি (২১ মার্চ – ১৯ এপ্রিল) সপ্তাহের শুরুতে সঙ্গীর কাছ থেকে মানসিক ‘ব্ল্যাকমেল’ এড়িয়ে চলুন। রসিক আত্মীয় স্বজন আপনার দুশ্চিন্তা দূর করবে আর কাঙ্ক্ষিত মুক্তির স্বাদ দেবে। সপ্তাহের মাঝ দিকে এমন একটি সময় যখন কাজের চাপ কম থাকবে ও পরিবারের সদস্যদের সাথে সময় ‍উপভোগ করবেন। আনন্দময় চমৎকার সময়ের জন্য ঘরে অতিথিরা ভীড় করবেন। সপ্তাহের শেষ দিকে যদি কিছু ভালোবাসা ভোগ করেন তাহলে সঙ্গী আপনার জন্য দেবদূতে পরিণত হবে। ব্যবহারে অস্থিরতা দেখাবেন না, বিশেষ করে জীবন সঙ্গীর সঙ্গে।

বৃষ রাশি (২০ এপ্রিল – ২০ মে) সপ্তাহের শুরুতে যদি একটু বাড়তি টাকা উপার্জনের উপায় খোঁজেন তাহলে নিরাপদ আর্থিক পরিকল্পনাগুলোতে বিনিয়োগ করুন। সপ্তাহের মাঝ দিকে আত্মীয়রা আপনাকে সাহায্যের হাত বাড়িয়ে দেবে। এরকম আত্মীয় স্বজন থাকার জন্য নিজেকে ভাগ্যবান মনে করবেন। সপ্তাহের শেষ দিকে নতুন জিনিসের প্রতি নজর কেন্দ্রীভূত করুন। আর সেরা বন্ধুদের কাছে সাহায্য চান। বুঝতে পারবেন, সঙ্গী সেরা। তাই আপনি ভাগ্যবান।

মিথুন রাশি (২১ মে – ২০ জুন) সপ্তাহের শুরুতে এমন এক প্রাণোজ্জ্বল নিশ্চিত ব্যক্তিতে নিজেকে পরিণত করুন, যে অন্যের ওপর ভর না করে নিজের উদ্যোগেই জীবন সাজিয়ে নিতে ভালোবাসে। সপ্তাহের মাঝ দিকে নিষ্ঠা ও কঠোর পরিশ্রম দৃষ্টি গোচর হবে আর আর্থিক পুরষ্কার নিয়ে আসবে। সপ্তাহের শেষ দিকে পুরানো পরিজন ও সম্পর্কগুলোকে পুনরুজ্জীবিত করার পক্ষে সময়টি ভালো। এই সময় জমি ও যন্ত্রপাতি ক্রয় করবেন। পরিবারের জন্য মহান ও উপযুক্ত কিছু ঝুঁকি নিন।

কর্কট রাশি (২১ জুন – ২২ জুলাই) সপ্তাহের শুরুতে খুব একটা ভালো সময় নয়। কাজেই টাকাকড়ির অবস্থা দেখে নিয়ে খরচ সীমিত করুন। না হলে খালি পকেট নিয়ে বাড়ি ফিরতে হবে। সপ্তাহের মাঝ দিকে যাই করুন না কেনো, আপনি আদেশকারীর অবস্থানে থাকবেন। যদি প্রেম করার সুযোগ না হারান তবে সমগ্র জীবনে এই সময় ভুলবেন না। সপ্তাহের শেষ দিকে একটি নতুন উদ্যোগ থেকে আর্থিক লাভ অর্জন করবেন। আমাদের চিন্তা ভাবনা আমাদের বিশ্ব তৈরি করে। একটি চিন্তা চেতনামূলক বই পড়ুন ও চিন্তাভাবনার উন্নতি করুন।

সিংহ রাশি (২৩ জুলাই – ২২ অগাস্ট) সপ্তাহের শুরুতে শুভ সময় আপনার জন্য প্রসন্ন হবে। উদ্দীপনা প্রয়োজন এমন সম্ভাবনা ও সুযোগের সাথে নতুন পরিকল্পনাগুলো আপনার কাছে আসবে। সপ্তাহের মাঝ দিকে অবাস্তব পরিকল্পনার ফলে অর্থের অভাব দেখা দিতে পারে। খরচ বৃদ্ধি মনকে ভাবিত করে তুলবে। সপ্তাহের শেষ দিকে লক্ষ্য অনুধাবন করার ভালো সময়। অবিরাম কাজ করে সেগুলোকে অর্জন করতে আপনার শক্তি সঞ্চয় করুন। তবে ফ্রি সময়টিতে সুযোগ নিতে পারেন ও প্রচুর আর্থিক উপার্জন করতে পারেন।

কন্যা রাশি (২৩ অগাস্ট – ২২ সেপ্টেম্বর) সপ্তাহের শুরুতে আপনার মধ্যে শক্তির প্রাচুর্যতা থাকবে। তবে কাজের চাপ বিরক্তির কারণ হতে পারে। শুরু থেকে শেষ পর্যন্ত কর্মক্ষেত্রে উদ্দোমশীল থাকতে হবে। সপ্তাহের মাঝ দিকে অপ্রত্যাশিত সূত্র থেকে গুরুত্বপূর্ণ আমন্ত্রণ পেতে পারেন। ধর্মীয় ও আধ্যাত্মিক আগ্রহ অনুধাবন করার জন্য ভালো সময়। সপ্তাহের শেষ দিকে খুব একটা ভালো সময় নয়, কাজেই টাকা পয়সার অবস্থা দেখে নিয়ে খরচ সীমিত করুন। ব্যস্ত সময় সূচীর পরও স্বাস্থ্য সুন্দর থাকবে। তবে জীবনকে নিশ্চিন্তভাবে নেবেন না। উপলব্ধি করুন যে জীবনের প্রতি যত্নই হল আসল ব্রত।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর – ২২ অক্টোবর) সপ্তাহের শুরুতে সার্বিক স্বাস্থ্য সুন্দর থাকবে। তবে ভ্রমণ ধকল সাধ্য ও চাপের হতে পারে। এ সময় দূরের জায়গা থেকে সুন্দর খবর আসতে পারে। সপ্তাহের মাঝ দিকে দীর্ঘ সময় ধরে কর্মক্ষেত্রে কারও সঙ্গে কথা বলার চেষ্টা করছিলেন সেটা বাস্তবায়িত হতে পারে। কর্মক্ষেত্রে জিনিসগুলো আপনার পক্ষে থাকবে বলে মনে হয়। সপ্তাহের শেষ দিকে শ্রদ্ধেয় ব্যক্তি ও সামাজিক অবস্থানে ওপরে থাকবেন। সমাজ আপনার অবদানের প্রশংসা করবে। ব্যয় বৃদ্ধি হতে পারে। নিয়ন্ত্রণ করা দরকার।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর – ২১ নভেম্বর) সপ্তাহের শুরুতে উত্তেজনা পূর্ণ সময়। এখন ঘনিষ্ট সহকারীদের সাথে কিছু বিরোধ হতে পারে। বিশেষ করে ক্রংসিংয়ে যত্ন নিয়ে গাড়ি চালান। নয়ত দুর্ঘটনা হতে পারে। সপ্তাহের মাঝ দিকে কারও কারও জন্য ভ্রমণ ক্লান্তিকর হতে পারে। তবে আর্থিক ভাবে লাভজন হবে। কোনো বিদেশি আত্মীয়য়ের কাছ থেকে পাওনা উপহার আপনাকে খুশি করে তুলবে। সপ্তাহের শেষ দিকে কর্মক্ষেত্রে একটি ষড়যন্ত্রের শিকার হবেন বলে মনে হয়। পছন্দসই ফলাফল পেতে প্রচেষ্টায় মনোযোগ দিতে হবে। প্রেম ইন্দ্রিয়ের সীমা অতিক্রম করে যায়। তবে আপনার ইন্দ্রিয় সবসময় ভালোবাসার উচ্ছাসের অভিজ্ঞতা লাভ করে।

ধনু রাশি (২২ নভেম্বর – ২১ ডিসেম্বর) সপ্তাহের শুরুতে বিবেচকের মতো ব্যবসায়ে বিনিয়োগ করুন যা আর্থিকভাবে লাভবান করবে। যদি স্বামী/ স্ত্রীর সাথে ভ্রমণে যান তাহলে আপনাদের রেমান্টিক সম্পর্ক আরও ভালো হয়ে উঠবে। সপ্তাহের মাঝ দিকে একজন প্রতিপক্ষ থাকবে যিনি আপনাকে ভুল প্রমাণিত করতে ভালোবাসবেন। রাস্তাঘাটে চলাফেরায় বা গাড়িতে ওঠা-নামায় বিশেষ সতর্কতা অলম্বন করুন। সপ্তাহের শেষ দিকে যেসব শিক্ষার্থী শিক্ষার জন্য বিদেশ যাওয়ার স্বপ্ন দেখনে তারা পছন্দের শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তির সুযোগ পাবেন। ক্যারিয়ারের ক্ষেত্রে সুখবর আসতে চলেছে।

মকর রাশি (২২ ডিসেম্বর – ১৯ জানুয়ারি) সপ্তাহের শুরুতে অহেতুক বিবাদ পরিবারের উত্তেজনা সষ্টি করতে পারে। এটি এড়াতে যতটা সম্ভবন আপনার যক্তি ক্ষমতা ব্যবহার করুন। মনে রাখবেন বিতর্কের মাধ্যমে লাভ করা যায় তবে প্রকৃত অর্থে জয় হয় না। সপ্তাহের মাঝ দিকে বিবাহিত জীবন পরিবারের মাধ্যমে বিরূপভাবে প্রভাবিত হতে পারে। তবে দুজনে বুদ্ধিমত্তার সাথে জিনিসগুলো সামলে নেবেন। বিবেচকের মতো বিনিয়েগ করুন ব্যবসায়ে লাভ হবে। সপ্তাহের শেষ দিকে যানবাহন চালানো বা খেলাধূলা করার সময় সতর্ক থাকুন নয়ত দুর্ঘটনার হতে পারে। একটি প্রতিবেশি রাষ্ট্রে একটি সংক্ষিপ্ত ভ্রমণ চূড়ান্ত আকারে দিতে পারেন।

কুম্ভ রাশি (২০ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি) সপ্তাহের শুরুতে হৃদস্পন্দন সঙ্গীর ছন্দ মিলিয়ে প্রেমের সংগীতে মেতে উঠবেন। বন্ধুত্ব প্রগাঢ় হওয়ার সাথে সাথে আপনার পথে প্রেম আসবে। সপ্তাহের মাঝ দিকে যদি স্বাস্থ্যের যত্ন না নেন তবে চাপ অনুভব করতে পারেন। প্রয়োজন হলে ডাক্তারের পরামর্শ নিন। সপ্তাহের শেষ দিকে স্বামী / স্ত্রীর কিছু সুপরিচিত জিনিসের সঙ্গে আপনাকে কিশোর সময়ের কথা স্মরণ করাবে। ব্যবসায়ীরা সামান্য প্রচেষ্টায় আশাতীত লাভ অর্জন করতে পারেন। সাবধানে গাড়ি চালান। বিশেষ করে ক্রসিংয়ে ও বাঁকে।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ) সপ্তাহের শুরুতে বন্ধুদের সাথে গল্প করার দুর্দান্ত সময। রিয়েল এস্টেট ব্যবসার সাথে জড়িতদের অপ্রত্যাশিত লাভ অর্জন করার সময়। বন্ধুরা আপনার ব্যক্তিগত জীবন সম্পর্কে উপদেশ দেবে। সপ্তাহের মাঝ দিকে প্রেম অপরিমিত সীমাহীন এই কথাগুলো অবশ্যই আগে শুনেছেন তবে এবার উপলব্ধি করতে সক্ষম হবেন। বিশ্বের যত উচ্ছাস আপনাদের দুজনের মধ্যে অনুষ্ঠিত হতে পারে। সপ্তাহের শেষ দিকে স্বাস্থ্যের প্রতি যত্ন নেবেন। নিম্নাঙ্গের কোনো ব্যধিতে আক্রান্ত হতে পারেন। ব্যবসায়ে পরিধি বৃদ্ধি পেতে পারে। বিবাহিত জীবন মানেই সব বিষয়েই আপোষ বলে মনে হয় তবে এ সময় আপনি জানতে পারবেন যে, এটা জীবনে ঘটা সবচেয়ে ভালো জিনিস।

Pin It