২৯ মার্চ ২০২৪ পর্যন্ত রাশিফল

100428rashifal-2--258719

জ্যোতিষশাস্ত্র সম্ভাবনার কথা বলে। কোনো কিছু নিশ্চিতভাবে হবে কিংবা ঘটবে তা বলে না।

 পাশ্চাত্য রাশিচক্রমতে চন্দ্র ও অন্যান্য গ্রহগত অবস্থানের ওপর ভিত্তি করে চলতি সপ্তাহের বিভিন্ন রাশির জাতক জাতিকাদের নানান বিষয়ের শুভাশুভ পূর্বাভাস ও সতর্কতা জানাচ্ছেন জ্যোতিষশাস্ত্র বিশেষজ্ঞ ড. গোলাম মাওলা।

মেষ রাশি (২১ মার্চ – ১৯ এপ্রিল) সপ্তাহের শুরুতে কাজ দেওয়ার জন্য অন্যকে চাপ দেবেন না। আর বাধ্য করবেন না। অন্যের চাহিদা ও আগ্রহের দিকে খেয়াল রাখুন। এতে আপনি সুখ লাভ করবেন। সপ্তাহের মাঝ দিকে নিজের ইচ্ছে মতো কিছু নাও চলতে পারে। তবে সঙ্গীর সাথে একটি সুন্দর সময় কাটাবেন। বিবেচকের মতো বিনিয়োগ করুন। আপনি দীর্ঘ মেয়াদের ভিত্তিতে বিনিয়োগ করলে উল্লেখযোগ্য লাভ পাবেন। সপ্তাহের শেষ দিকে উত্তেজনা-পূর্ণ সময় যখন ঘনিষ্ট সহকারীদের সাথে বেশ কিছু বিরোধ মাথাচাড়া দিয়ে উঠতে পারে।

বৃষ রাশি (২০ এপ্রিল – ২০ মে) সপ্তাহের শুরুতে বন্ধুত্ব প্রগাঢ় হওয়ার সাথে সাথে পথে প্রেম আসবে। আকস্মিক প্রেমঘটিত সাক্ষাৎ আপনার মেজাজ চাঙা্ করে তুলবে। পছন্দের মানুষ বেশি খুশিতে আছে। সপ্তাহের মাঝদিকে যদি স্বাস্থ্যের যত্ন না নেন তবে চাপ অনুভব করবেন। প্রয়োজন হলে ডাক্তারের পরামর্শ নিন্। সপ্তাহের শেষ দিকে যদি স্বামী/স্ত্রীকে নিয়ে একটি রোমান্টিক ভ্রমণে যান তবে সম্পর্ক আরও ভালো হয়ে উঠবে।

মিথুন রাশি (২১ মে – ২০ জুন) সপ্তাহের শুরুতে এমন মানুষের সাথে হাত মেলান যারা সৃষ্টিশীল ও অপরূপ ধারণা পোষণ করেন। রিয়েল এস্টেট ব্যবসার সাথে জড়িতরা ক্রয় বিক্রয়ের দিক থেকে লাভের মুখ দেখতে পারেন। সপ্তাহের মাঝ দিকে সঙ্গী প্রেম ও সংবেদনের একটি আলাদা পৃথিবীতে রাজত্ব করতে পারে। প্রেমের জীবন গতিশীল হবে ও কর্মক্ষেত্রে প্রচুর ভালোবাসা বিরাজমান হবে। সপ্তাহের শেষ দিকে কিছু নির্দিষ্ট কাজ হতাশাব্যঞ্জক অর্থনৈতিক অবস্থার জন্য থমকে যেতে পারে। স্ত্রীর স্বাস্থ্য চাপ ও উদ্বেগের কারণ হতে পারে। আপনার শক্তি পুনুরুদ্ধার করতে সম্পূর্ণ বিশ্রাম নিন।

কর্কট রাশি (২১ জুন – ২২ জুলাই) সপ্তাহের শুরুতে দেখা করতে আসা অতিথিরা আপনার সময়টি দখল করে নিতে পারে। রসিক আত্মীয় স্বজন আপনার দুশ্চিন্তা দূর করতে পারে। সঙ্গীর কাছ থেকে ব্ল্যাকমেইল এড়িয়ে চলুন। সপ্তাহের মাঝদিকে পরিবারে আপনার শক্তি ও সমর্থন অবিরত থাকবে। যদি পুরো পরিবার অন্তর্ভূক্ত থাকে তবে বিনোদন মজার হয়ে উঠবে। সপ্তাহের শেষ দিকে প্রেম ইন্দ্রিয়ের সীমা অতিক্রম করে গেলেও আপনার ইন্দ্রিয় এ সময় ভালোবাসার উচ্ছাসে অভিজ্ঞতা লাভ করবে। প্রেমিকাকে কোনো অভিমানের কথা বলবেন না।

সিংহ রাশি (২৩ জুলাই – ২২ অগাস্ট) সপ্তাহের শুরুতে ঝুঁকি বা অপ্রত্যাশিত লাভের মাধ্যমে আর্থিক অবস্থার উন্নতি হতে পারে। আর্থিক দিক সামলানোর সময় বাড়তি সতর্কতা ও যত্ন্ এই সময়ের প্রধান মন্ত্র বলে মনে হবে। সপ্তাহের মাঝ দিকে কাছের আত্মীয় আরও বেশি মনোযোগ চাইলেও সহায়ক ও যত্নশীল হবে। পুরানো পরিজন ও সম্পর্কগুলো পুনরুজ্জীবিত করার পক্ষে সময়টি ভালো। সপ্তাহের শেষ দিকে উচিত হবে জমি-ভূ-সম্পত্তি বা সাংস্কৃতিক প্রকল্প সংক্রান্ত সমস্যাগুলোর ওপর নজর কেন্দ্রীভূত করা। পরিবারের জন্য সমৃদ্ধি বয়ে আনবে এমন প্রকল্প বাছাই করুন। ভয় পাবেন না কারণ কোনো হারানো সুযোগ ফিরে নাও আসতে পারে।

কন্যা রাশি (২৩ অগাস্ট – ২২ সেপ্টেম্বর) সপ্তাহের শুরুতে নিজের কাঁধে বোঝা নিতে সক্ষম হবেন। বিষয়গুলো মোকাবিলা করতে সক্ষম হবেন। নিজের জন্য খ্যাতি প্রতিষ্ঠার দিকে দ্রুত অগ্রসর হতে সক্ষম হবেন। সপ্তাহের মাঝ দিকে নিজেকে আরও ভালোভাবে সংগঠিত করলে নিজের অবসর সময়টির সুযোগ নিতে পারেন আর প্রচুর আর্থিক উপার্জন করতে পারেন। এটি আরেকটি উচ্চশক্তি সম্পন্ন সময় ও অপ্রত্যাশিত লাভ আগ থেকেই দেখা যাচ্ছে। সপ্তাহের শেষ দিকে আত্মীয়দের সাথে দেখা করতে যাওয়ার ফলে, আপনি যা ভেবেছিলেন তার থেকে অনেক বেশি ভালো হবে। আমাদের চিন্তা ভাবনা আমাদের বিশ্ব তৈরি করে, একটি চেতনামূলক বই পড়ুন। আর চিন্তা ভাবনার উন্নতি করুন।   

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর – ২২ অক্টোবর) সপ্তাহের শুরুতে বিতর্ক, মুখোমুখি সংঘাত ও অন্যদের মধ্যে দোষ খোঁজা এড়িয়ে চলুন। বিনোদন ও রূপচর্চায় বেশি খরচ নয়। টাকাকড়ির অবস্থা দেখে নিয়ে খরচ সীমিত করুন। সপ্তাহের মাঝ দিকে কল্যাণকর সময় কারণ সব বিষয় আপনার অনুকূলে থাকবে বলে মনে হয়। আর সব কিছুতেই শীর্ষে থাকবেন। তবে বর্তমান মনোভাব বজায় রাখতে কঠিন কাজ করতে হবে। সৃজনশীল কাজ চাপমুক্ত রাখবে। সপ্তাহের শেষ দিকে আর্থিক ও ব্যবসায়িক ক্ষেত্রে যে কোনো ধরনের বিনিয়োগ মুনাফা নিয়ে আসবে।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর – ২১ নভেম্বর) সপ্তাহের শুরুতে ধর্মীয় ও আধ্যাত্মিক আগ্রহ অনুধাবনের জন্য ভালো সময়। সীমাহীন শক্তি ও উদ্যম আপনাকে চেপে ধরবে আর যে কোনো প্রদত্ত সুযোগ সুবিধামতো কাজে লাগাবেন। সপ্তাহের মাঝ দিকে আপনার অসংযত জীবনযাত্রা বাড়িতে উত্তেজনা সৃষ্টি করতে পারে। আপনি একাকী নিঃসঙ্গ বোধ করতে পারেন। বিচ্ছিন্নতার অনুভূতি আপনাকে যুক্তিগ্রাহ্য সিদ্ধান্ত নেওয়া থেকে আটকাতে পারে। সপ্তাহের শেষ দিকে সমস্ত সমস্যা যা আপনাকে এতদিন জর্জরিত করেছিল তা আদৃশ্য হয়ে যাবে আর নিজে নিজের লক্ষ্যে পৌঁছাতে দেখবেন।

ধনু রাশি (২২ নভেম্বর – ২১ ডিসেম্বর) সপ্তাহের শুরুতে কর্মক্ষেত্রে আন্তরিকভাবে সবাই এখন আপনার কথা শুনবে। ধারালো পর্যবেক্ষণ আপনাকে অন্যদের থেকে এগিয়ে রাখতে সাহায্য করবে। সপ্তাহের মাঝ দিকে প্রেমের জন্য সৌভাগ্যের সময়। সঙ্গী আপনার দীর্ঘ প্রতিক্ষিত কল্পনার উপলব্ধির সঙ্গে আপনাকে অবাক করে দেবে। শিক্ষার্থীরা পড়াশুনার নতুন ক্ষেত্রে সাফল্য পাবে। যা তাদের স্বপ্ন ছিল। সপ্তাহের শেষ দিকে বাজেট অতিক্রম করায় অনেক চলমান প্রকল্প আকস্মিক থেমে যেতে পারে। আপনি প্রেমের ব্যথা অনুভব করবেন।

মকর রাশি (২২ ডিসেম্বর – ১৯ জানুয়ারি) সপ্তাহের শুরুতে বাণিজ্যিক উদ্দেশ্যে গৃহীত ভ্রমণ লম্বা দৌড়ে লাভদায়ক হবে। আমদানি রপ্তানি ব্যবসায়ে জড়িত থাকলে এখন বিনিয়োগের জন্য যোগ্য সময়। সপ্তাহের মাঝ দিকে কাজ কর্মে উৎসাহ উদ্দীপনা ও সরকারী সহায়তা পেতে পারেন। প্রশাসক পর্যায়ের ব্যক্তিদের এ সময় প্রভাব প্রতিপত্তি বৃদ্ধি পাবে। সপ্তাহের শেষ দিকে ফোনালাপ দীর্ঘ করার জন্য রোমান্টিক সঙ্গীকে জ্বালাতন করবেন। সামাজিক ও ধর্মীয় অনুষ্ঠানের জন্য শ্রেষ্ঠ সময়।

কুম্ভ রাশি (২০ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি) সপ্তাহের শুরুতে তুচ্ছ বিষয়গুলো নিয়ে ভুল ধারণা থাকতে পারে যা সহজেই এড়ানো যায়। দুর্ঘটনা সামান্য কাটা বা আঘাত ও ক্ষত হওয়ার সম্ভাবনা রয়েছে। তাই ধারালো জিনিসগুলো হাতে নেওয়ার সময় সাবধান। সপ্তাহের মাঝ দিকে ভবিষ্যত সম্ভাবনার জন্য নতুন যোগাযোগ বানাতে হবে। একটি গুরুত্বপূর্ণ ভ্রমণে যাবেন, যা উপকারী হবে। সপ্তাহের শেষ দিকে কর্মক্ষেত্রে কিছু ভালো কাজের জন্য সম্মানিত হবেন। সুন্দর মানসিক অবস্থা অফিসে আপনার মেজাজ প্রফুল্ল রাখবে।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ) সপ্তাহের শুরুতে বুঝতে পারবেন বিবাহিত জীবন এখনকার মতো আগে এতো রঙিন ছিল না। আপনি প্রচুর প্রতিবন্ধকতার মুখোমুখি হয়ে নতুন ব্যবসায়ের উদ্যোগগুলো এখন পরিশ্রম ও উৎসাহের জন্য অনুকূল ফলাফল নিয়ে আসবে। সপ্তাহের মাঝ দিকে জলপথে ভ্রমণ বা মালামাল পরিবহনে কোনো না কোনো দুর্ঘটনার সম্মুখীন হতে পারেন। তাই সতর্কতা অবলম্বন করুন। সপ্তাহের শেষ দিকে বিদেশি অংশীদারদের সাথে আমদানি রপ্তানি, বৈদেশিক সহযোগিতা, বাণিজ্যিক ‍চু্ক্তি ও সংযোগ ভালো করতে পারবেন। এছাড়াও পরিচিত কথোপকথন ও যোগাযোগের জন্য অতিরিক্ত মনোযোগ দেবেন।

Pin It