খুলনায় শেখ হাসিনার ৪ চাচাতো ভাইয়ের নামে মামলা

image-842232-1724511621

নগরীর খালিশপুর থানার ৯নং এবং ১৫নং ওয়ার্ড বিএনপি অফিস ভাঙচুরের ঘটনায় পৃথক দুটি মামলা হয়েছে। মামলায় আসামী করা হয়েছে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার চার ভাইসহ খুলনার সাবেক এমপি ও মেয়র এবং সিটি কর্পোরেশনের একাধিক কাউন্সিলরসহ ২৭১জনকে।

মামলায় উল্লেখযোগ্য আসামীরা হলেন, সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪ চাচাতো ভাই। খুলনা-২ আসনের সাবেক সংসদ সদস্য শেখ সালাহ উদ্দিন জুয়েল, শেখ সোহেল, শেখ রুবেল ও শেখ বাবু, সাবেক সিটি মেয়র তালুকদার আবদুল খালেক, খুলনা-৩ আসনের সাবেক সংসদ সদস্য এস এম কামাল হোসেন, সংরক্ষিত আসনের সাবেক সংসদ সদস্য বেগম মন্নুজান সুফিয়ান, কেসিসির একাধিক ওয়ার্ড কাউন্সিলরসহ যুবলীগ ও ছাত্রলীগের এবং আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতারা।

শুক্রবার রাতে খালিশপুর থানায় মামলা দুটি দায়ের করেন ৯নং ওয়ার্ড শ্রমিক দলের আহ্বায়ক শেখ দবির ও ১৫নং ওয়ার্ড বিএনপির যুগ্ম আহ্বায়ক কাজী মো.ইকরাম মিন্টু। দুটি মামলার বেশিরভাগ আসামি একই ব্যক্তি। শেখ দবিরের দায়ের করা মামলায় ১১০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত পরিচয় আরও ২০/২৫ জনকে আসামি করা হয়েছে। মামলায় ২০২২ সালের ২৭ আগস্ট ৯নং ওয়ার্ড বিএনপি অফিস ভাংচুর, লুটপাট ও অগ্নিসংযোগের অভিযোগ আনা হয়।

ইকরাম মিন্টুর মামলায় ১০৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত পরিচয় ২৫/৩০ জনকে আসামি করা হয়েছে। এই মামলায় ২০২৩ সালের ২২ অক্টোবর ১৫নং ওয়ার্ড বিএনপি কার্যালয় ভাংচুর ও অগ্নিসংযোগের অভিযোগ আনা হয়েছে। খালিশপুর থানা পুলিশ মামলা রেকর্ড হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে।

Pin It