প্রেম নিয়ে কোনো আগ্রহ নেই

image-598379-1663912241

সুন্দরী প্রতিযোগিতা দিয়ে শোবিজে এসেছেন জান্নাতুল ফেরদৌস ঐশী। এখন চিত্রনায়িকা হিসাবেই পরিচিত। কিছুদিন আগে তার অভিনীত প্রথম সিনেমা মুক্তি পায়। মুক্তির অপেক্ষায় আছে তিনটি সিনেমা। মিডিয়ার অন্যান্য মাধ্যমেও কাজের ব্যস্ততা রয়েছে। এসব বিষয় নিয়ে আজকের ‘হ্যালো…’ বিভাগে কথা বলেছেন তিনি।

* এখন কোথায় কী নিয়ে ব্যস্ত আছেন?

** ঢাকায় আছি। আপাতত শুটিংয়ের কাজ না থাকায় পড়ালেখাতেই সময় দিচ্ছি। রাজধানীর একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে পরিবেশ বিজ্ঞান বিষয়ে অনার্স করছি। পড়ালেখা নিয়ে তাই দারুণ সময় কাটছে।

* চিত্রজগতের অনেকেই নাটকেও অভিনয় করছেন। আপনি করেন না কেন?

** আসলে আমি অভিনয়ে একবারেই নবীন। এখন শুধু শিখেই যাচ্ছি। যেহেতু সিনেমা দিয়ে অভিনয় ক্যারিয়ার শুরু করেছি, তাই কিছুদিন এ অঙ্গনেই কাজ করার পরিকল্পনা আছে। যখন পরিণত হব অভিনয়ে তখন হয়তো নিজেকে সব মাধ্যমে যুক্ত করব। তবে নাটকের অনেক গুণী নির্মাতা আমাকে অভিনয়ের প্রস্তাব দিচ্ছেন, যা আমার জন্য সম্মানের একটি বিষয়।

* বিজ্ঞাপনে কী এখনো নিয়মিত কাজ করছেন?

** কিছুদিন আগে ছয়টি বিজ্ঞাপনে অভিনয় করেছিলাম। সেগুলো এর মধ্যে প্রচারও হয়েছে। একটি বাণিজ্যিক প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তির কারণে অন্য কোনো প্রতিষ্ঠানের বিজ্ঞাপন করতে পারছি না। তা ছাড়া গড়পড়তা কাজে যুক্ত হওয়ারও ইচ্ছা নেই আমার। মান ঠিক রেখে নিজেকে সমৃদ্ধ করার পরিকল্পনা নিয়েই এগিয়ে যেতে চাই।

* আপনার হাতে এখনো কয়েকটি সিনেমার কাজ রয়েছে। এগুলোর অগ্রগতি কী?

** সানী সানোয়ারের পরিচালনায় ‘ব্ল্যাক ওয়ার’ নামের সিনেমাটির সব কাজ শেষ। অক্টোবরে মুক্তির একটি সম্ভাবনা ছিল, কিন্তু এখন মনে হচ্ছে এটির মুক্তি বিলম্বিত হবে। আমি এ সিনেমার সফলতা নিয়ে আশাবাদী। এ ছাড়া আবু তৌহিদ হিরনের ‘আদম’ এবং রায়হান রাফির ‘নূর’ সিনেমার শুটিং শেষ হলেও এগুলোর কারিগরি অংশের কাজ চলমান। তবে অল্প সময়ের মধ্যে এগুলোও মুক্তির জন্য প্রস্তুত হয়ে যাবে। এ ছাড়া নতুন একটি সিনেমায় চুক্তিবদ্ধ হওয়ার সম্ভাবনা আছে। বর্তমানে কয়েকটি স্ক্রিপ্ট পড়ছি।

* অভিনয় ক্যারিয়ার, প্রেম, বিয়ে-এসব নিয়ে অবস্থান কী?

** আমি মনে করি এখন অভিনয় এবং পড়ালেখায়ই আমার মনোযোগ থাকা উচিত। প্রেম নিয়ে কোনো আগ্রহ নেই আমার। কারণ এখন ক্যারিয়ার গড়ার সময়। তবে ভবিষ্যতে কী হবে তা এখনই ভাবতে চাই না। আর বিয়ে এখনো অনেক দূরে।

Pin It